×

ট্যাঙ্কের জল মাপতে গিয়ে বড় বিপত্তি, প্রাণ খোয়ালেন জওয়ান

 
train

জলপাইগুড়ি: ট্যাঙ্কে জলের পরিমাণ মাপতে গিয়েছিলেন কয়েকজন ভারতীয় জওয়ান। সেই সময়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল একজনের। এই ঘটনা ঘটেছে নিউ জলপাইগুড়ি স্টেশনে। যারা আহত হয়েছেন তাদেরকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী তারা আপাতত স্থিতিশীল। মোট তিনজন জওয়ান হাসপাতালে ভর্তি আছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- কোনওটি ২ বছর, কোনওটি ৪ বছর পুরনো, মেয়াদ উত্তীর্ণ ফার্স্ট এইড বক্স লোকাল ট্রেনে

বৃহস্পতিবার নিউ জলপাইগুড়ি স্টেশনে একটি ট্রেন ঢুকছিল। সেই সময়ে ট্যাঙ্কে জলের পরিমাণ মাপতে গিয়ে দুর্ঘটনা ঘটে যায়। ওভারহেড তার স্পর্শ করে ফেলেন কয়েকজন এবং ঘটনাস্থলেই এক জওয়ানের মৃত্যু হয়। বাকিরা গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। জানা গিয়েছে, ওই ট্রেনে চেপে উত্তর-পূর্ব ভারতের রাজ্যে ভারতীয় সেনার একটি ব্যাটেলিয়ন যাচ্ছিল। ট্রেনে সেনার গাড়িও ছিল। ঘটনার আকস্মিকতায় স্বাভাবিকভাবেই শোকের পরিবেশ তৈরি হয়েছে। রেলের উচ্চপদস্থ আধিকারিকরা ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে তদারকি করেছেন।

রেল সূত্রে জানান হয়েছে, যে সময়ে ট্যাঙ্কের জলের পরিমাণ মাপার চেষ্টা করেছিলেন জওয়ানরা সেই সময় ২৫ হাজার ভোল্টের বিদ্যুতের শক লাগে। বলা হচ্ছে, এই জল মাপার ব্যাপারটি যদি আগেই স্টেশন কর্তৃপক্ষকে জানান হত, তাহলে এমন ঘটনা ঘটত না। এই মুহূর্তে আশা করা হচ্ছে যাতে বাকি জওয়ানরা চটজলদি সুস্থ হয়ে ওঠেন। 

From around the web

Education

Headlines