×

বড় অভিযোগে বিদ্ধ তিনি, আদালতে হাজিরা দিলেন নিশীথ প্রামাণিক

 
নিশীথ

আলিপুরদুয়ার: ২০০৯ সালে আলিপুরদুয়ার এলাকায় দুজন স্বর্ণ ব্যবসায়ীর দোকান ভাঙচুর ও লুঠপাটের ঘটনা ঘটে। সেই ঘটনাতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের নাম জড়ায়। আদালতে হাজিরা না দেওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। এবার সেই ঘটনাতেই মঙ্গলবার আদালতে হাজিরা দিলেন তিনি। কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে আলিপুরদুয়ার আদালতে হাজিরা দিলেন নিশীথ প্রামাণিক।

আরও পড়ুন- রাজভবনে নমোর ‘ম্যান অফ আইডিয়াজ’, চিনে নিন বাংলার নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোসকে

জানা গিয়েছে, এদিন আদালতে প্রায় আধ ঘণ্টার ওপর ছিলেন নিশীথ। তবে সূত্রের খবর, এবার থেকে নিশীথের আইনজীবী তাঁর হয়ে আদালতে হাজিরা দিতে পারবেন। কিন্তু গোটা ইস্যু নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধেই সরব হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর কথায়, রাজ্য জুড়ে মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে বিরোধীদের৷ এটা একটা রাজনৈতিক চক্রান্ত ছাড়া আর কিছুই নয়। উল্লেখ্য, গত ১১ নভেম্বর নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়েছিল আলিপুরদুয়ারের বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের তরফে।

এদিকে নিশীথের আইনজীবীর বক্তব্য, তাঁর মক্কেলের বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। শুধুমাত্র পুলিশের চার্জশিটে নিশীথ প্রামাণিকের নাম ছিল। ঘটনা হল, ২০০৯ সালের ওই চুরির ঘটনার মামলাটি বারাসাতের এমপি আদালতে স্থানান্তরিত হয় ২০১৯ সালে নিশীথ প্রামাণিকের সাংসদ হওয়ার পর। পরবর্তী কালে নিশীথের আবেদনের ভিত্তিতে ওই মামলাটি আবার আলিপুরদুয়ার আদালতের লোয়ার কোর্টে পাঠানোর নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। 

From around the web

Education

Headlines