Aajbikel

সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে নেতাজির জন্মজয়ন্তী পালন মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির

 | 
নেতাজি

কলকাতা: স্বাধীনতা আন্দোলনে তাঁর অবদান অনস্বীকার্য৷ ব্রিটিশ শাসন উৎখাত করতে ১৯৪৩ ‘দিল্লী চলো’ ডাক দিয়েছিলেন নেতাজি সুভাষ চন্দ্র বোস৷ স্বাধীনতার পর সেই দিল্লিই দেশের রাজধানী। সেখানে সুপ্রিম কোর্টের প্রাঙ্গণে এই প্রথম মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি (এস টি ই এ)'র উদ্যোগে পালন করা হল নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী। রাজ্যের ‘অনৈতিক’ শিক্ষক বদলির অভিযোগে একটি মামলায় সমিতির কর্মকর্তা সহ আইনজীবীরা সুপ্রিম কোর্টে গিয়েছিলেন। যদিও সেদিন সুপ্রিম কোর্টে ছুটি ছিল না। 


তবে নেতাজির একটি ছবি, কিছু ফুল এবং পিচবোর্ড জোগাড় করে নিরাপত্তারক্ষীদের কাছ থেকে অনুমতি নিয়ে বীর বিপ্লবীর জন্মজয়ন্তী পালন করেন সমিতির সদস্যরা।সুপ্রিম কোর্টের নিরাপত্তারক্ষী ও আইনজীবীদের কথায়, সুপ্রিম কোর্ট চত্বরে এমন উদ্যোগ প্রথম। দিল্লিতে দাঁড়িয়ে এই মহামানবের ১২৮তম জন্মদিনে শ্রদ্ধা জানাতে পেরে তাঁরা গর্বিত৷ 


ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষক শিক্ষাকর্মী সমিতির সাধারণ সম্পাদক নীলকান্ত ঘোষ, এই সমিতির দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সম্পাদক অনিমেষ হালদার, সুপ্রিম কোর্টের আইনজীবী নৃপেন্দ্র নাথ বাইন, হাই কোর্টের বিশিষ্ট আইনজীবী কার্তিক রায়, আইনজীবী ও মানবাধিকার কর্মী গৌরাঙ্গ দেবনাথ, শিক্ষক কৌশিক রায়,  মেঘনাথ রায় এবং সুপ্রিম কোর্টের কিছু নিরাপত্তাকর্মী।

Around The Web

Trending News

You May like