Aajbikel

হঠাৎ করেই দুর্নীতির শিরোনামে তাপস রায়, জানেন বিধায়কের মোট সম্পত্তি কত?

 | 
তাপস

কলকাতা: পুর দুর্নীতি মামলায় হঠাৎ করেই নজরে বরানগরের তৃণমূল বিধায়ক তাপস রায়৷ বৃহস্পতিবার সাতসকালে তাঁর বিবি গাঙ্গুলি স্ট্রিটের বাড়িতে হনা দেয় ইডি। শাসকদলে বেশ গুরুত্বপূর্ণ মুখ তিনি। এত দিন কোনও দুর্নীতির আঁচ ছুঁতে পারেনি তাঁর গায়ে৷ হঠাৎ করেই জড়াল তাঁর নাম।

ছাত্র রাজনীতি থেকে উঠে আসা তাপস রায়ের রাজনীতির জীবন বেশ দীর্ঘ৷ তিনি তৃণমূলের বিধায়ক৷ কিন্তু জানেন কি কত সম্পত্তির মালিক তিনি? ২০২১ সালের বিধানসভা নির্বাচনে নির্বাচন কমিশনে দেওয়া হলফনামা অনুযায়ী, সেই সময় তাঁর হাতে নগদ ছিল ১৫ হাজার ৫০০ টাকা৷ স্ত্রীর শুভ্রা রায়ের হাতে ছিল নগদ ২২ হাজার ৫০০ টাকা। ওই হলফনামা অনুযায়ী, ২০১৫-১৬ অর্থবর্ষে ৩,৫৬,২৮০ টাকা আয়কর দিয়েছেন তাপস৷ ২০১৯-২০ অর্থবর্ষে তা বেড়ে হল ৪,৯১,৮৬০ টাকা। অন্যদিকে ২০১৫-১৬ অর্থবর্ষে শুভ্রা রায়ের আয় ছিল ৯,৯৭,৭৩০ টাকা। ২০১৯-২০ অর্থবর্ষে তা বেড়ে ১১,৪৩,০৬০ টাকায় দাঁড়ায়।

তাপস রায়ের  ব্যাঙ্কে সেই সময় জমা পুঁজি ছিল ৬,৯৩,৯৩৬ টাকা। ফিক্সড ডিপোজিট ২৩,২০,৫৫৯ টাকা। পিপিএফ ১৪,৫৪,৪৮৬.০০ টাকা। ৬০ গ্রাম সোনা রয়েছে তাঁর। যার বাজার মূল্য ছিল ২,৮২,০০০.০০। তাঁর অস্থাবর সম্পত্তির মূল্য প্রায় ৬,৭৯১,৪৮১.০০ টাকা। 

Around The Web

Trending News

You May like