Aajbikel

নারদা কাণ্ডে ফের তলব, যাবেন তবে..., শর্ত দিলেন ম্যাথু স্যামুয়েল

 | 
ম্যাথু

কলকাতা: সাত বছর আগে হওয়া একটি স্টিং অপারেশন ঝড় তুলেছিল রাজনৈতিক মহলে৷  প্রকাশ্যে এসেছিল রাজনৈতিক নেতাদের ঘুষ নেওয়ার ছবি৷ এই ঘটনায় ফের তলব করা হল নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলকে। কলকাতায় সিবিআই দফতরে হাজির হওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে তাঁকে। তবে এই প্রথম নয়৷ এর আগেও একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে স্যামুয়েলকে। সাত বছর পর ফের তলব পেলেন তিনি৷ সেই তলবে সাড়াও দেবে৷ তবে এর জন্য রয়েছে একটি শর্ত৷ নোটিস পওয়ার পরেই তাঁর দাবি, বিমানের টিকিট খরচ দিতে হবে তাঁকে। কলকাতায় থাকার খরচ বাবাদ অর্থও চেয়েছিলেন সিবিআই-এর কাছে। এবার আরও একটি শর্ত জুড়লেন। জানালেন, তাঁর বাসস্থানের কাছাকাছি কোনও সিবিআই দফতরে গিয়ে তিনি হাজিরা দিতে পারবেন৷ কারণ, ট্রেনে চেপে কলকাতায় আসতে ও যেতে তাঁর মোট সময় লাগার কথা ৬ দিন। ওই সময় তাঁর পক্ষে দেওয়া সম্ভব নয় বলেই জানিয়েছেন নারদ কর্তা।

আগামী সোমবার নারদ-কর্তা ম্যাথু স্যামুয়েলকে ডেকে পাঠানো হয়েছে। নোটিশ পেয়েই পাল্টা চিঠি পাঠান তিনি৷ কেন্দ্রীয় সংস্থাকে দেওয়া ওই চিঠিতে ম্যাথু জানিয়েছেন, ৬ দিন ধরে ট্রেনে চেপে যাতায়াত করার মতো তাঁর শারীরিক অবস্থা নেই। কারণ নিয়ম মেনে তাঁকে দিনে দু’বার ইনসুলিন ও অন্যান্য ওষুধ নিতে হয়। চিঠির সঙ্গে মেডিক্যাল রিপোর্টও জমা করেছেন স্যামুয়েল। এত দূর যাতায়াত করলে তাঁর স্বাস্থ্যের উপর প্রভাব পড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। তাই তাঁর দাবি, তাঁর বাড়ির কাছাকাছি কোনও অফিসে ডেকে তাঁকে জিজ্ঞাসাবাদের করা হোক৷ 

এর আগে সিবিআই-এর কাছে কলকাতায় থাকার খরচ চেয়েছিলেন স্যামুয়েল। সেই সঙ্গে তেহেলকা-র স্টিং অপারেশন সংক্রান্ত মামলার কথাও মনে করিয়ে দেন তিনি। সেই সময় বারবার সিবিআই দফতরে ও আদালতে যেতে হয়ছিল তাঁকে। তখন সিবিআই অফিসাররা টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিলেও সব টাকা এখনও পাননি বলে মনে করিয়ে দিয়েছেন ম্যাথু।

Around The Web

Trending News

You May like