×

শনিবারে সমস্যা! দেশজুড়ে বাতিল ৩০০-র ওপর ট্রেন

 
train

কলকাতা: বিগত কয়েকদিন ধরেই জাঁকিয়ে ঠান্ডা। ভোর রাত থেকেই কুয়াশা দাপট দেখা গিয়েছে। ঘন কুয়াশার জেরে যান চলাচলে সমস্যা দেখা দিয়েছে, সমস্যা বেড়েছে ট্রেন নিয়েও। শেষ কয়েকদিন একাধিক ট্রেন বাতিল হয়েছে যার ব্যতিক্রম হল না শনিবারেও। সপ্তাহের শেষেও দেশজুড়ে বাতিল বহু ট্রেন এবং অনেক ট্রেন আবার দেরিতে চলছে। তাই কোনওটাই নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছতে পারবে না। হাওড়া, শিয়ালদহ শাখায় একাধিক ট্রেন ইতিমধ্যেই বাতিল হয়ে গিয়েছে।

আরও পড়ুন: তৃণমূলের এক মহিলা আইনজীবী সরকারি প্যানেল থেকে বাদ, বিচারপতি মান্থার এজলাসে ছিলেন

রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়া-দেরাদূন কুম্ভ এক্সপ্রেস, অমৃতসর যাওয়া দুর্গ্যানা এক্সপ্রেস, নিউ জলপাইগুড়ি থেকে দিল্লিগামী ট্রেন সহ একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। এছাড়া হাওড়া, শিয়ালদহ লাইনের বহু লোকাল ট্রেনও শনিবার বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাদের মধ্যে আছে ৩১১৯১ নৈহাটি-কল্যাণী সীমান্ত লোকাল; ৩১৪১১, ৩১৪২৩ শিয়ালদা-নৈহাটি লোকাল, ৩৪৩৫২, ৩৪৩৫৪ সোনারপুর-ক্যানিং লোকাল; ৩৪৫১২ শিয়ালদা-ক্যানিং লোকাল। এই ট্রেনগুলি ছাড়াও হাওড়া-বারুইপাড়া, হাওড়া-চন্দনপুর, হাওড়া-গুড়াপ, হাওড়া-বর্ধমান কর্ড বাতিল হয়েছে। পাশাপাশি আমতা-হাওড়া লোকাল, শালিমার-শেওড়াফুলি, শালিমার-মেচেদা ট্রেনও বাতিল।

বাতিল ট্রেনের পূর্ণাঙ্গ তালিকা দেখতে গেলে গুগল থেকে আপনাকে ‘NTES – Indian Rail - National Train Enquiry System’ টাইপ করে এই সাইটে ঢুকতে হবে। তারপর 'এনকোয়ারি সিস্টেম' ক্লিক করে নীচে কোড লিখে সাবমিট করতে হবে। তারপর দুটি সহজ ধাপ পেরলেই জানতে পারবেন যে কোন ট্রেন বাতিল হয়েছে। 

From around the web

Education

Headlines