×

খাদ্য দফতরের অস্থায়ী কর্মী, মানিক পুত্র সৌরভের মাসিক বেতন শুনলে চোখ কপালে উঠবে

 
খাদ্যশ্রী

কলকাতা: খাদ্য দফতরের ভূমিকায় ফের প্রশ্ন চিহ্ন। দিন ১৫ আগেই  মির্জা গালিব স্ট্রিটের খাদ্য দফতরের প্রধান কার্যালয়ে হানা দিয়েছিলেন ইডি-র কর্তারা। সেখানে মানিক পুত্র সৌরভের সম্পর্কে খোঁজ নিতে গিয়েছিলেন তাঁরা। জানতে চান সৌরভ কত বেতন পান৷ কী ভাবেই বা সরকারি চাকরিতে নিয়োগ পেয়েছিলেন তিনি৷ সেই নিয়ে খাদ্য দফতর কর্তাদের সঙ্গে এক প্রস্থ আলোচনাও হয় তাঁদের।

আরও পড়ুন- নিখোঁজ কাঞ্চন! পোস্টার দেখে তারকা বিধায়ক বললেন, ‘আমি মিস্টার ইন্ডিয়া নই, ভ্যানিশ হইনি!’


Food and Supply-এর আইটি বিভাগের রিফর্ম সেলের  অস্থায়ী ডাটা অপারেটর বিভাগের টিম লিডার ছিলেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের ছেলে সৌরভ ভট্টাচার্য। এই ডাটা অপারেটরদের সাধারণত ওয়েবেল বা ইনফোসিস সংস্থার মাধ্যমে ঠিকাকর্মী হিসাবে নিয়োগ দেওয়া হয়। সেই টিমের লিডার ছিলেন সৌরভ৷ যিনি বছর খানেক আগে খাদ্য দফতরে অস্থায়ী কর্মী হিসাবে কাজে যোগ দিয়েছিলেন। তাঁকে সরাসরি খাদ্য দফতরের নিয়োগ করা হয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছে, যেখানে সমস্ত ডাটা অপারেটররা মাসে ১০-১৩ হাজার টাকা বেতন পান, সেখানে সৌরভের মাসিক বেতন ছিল ১,১০,০০০ (এক লক্ষ দশ হাজার) টাকা৷ 


নিয়োগ দুর্নীতিতে মানিক ভট্টাচার্য গ্রেফতার হওয়ার পরই,  সৌরভের খোঁজে  খাদ্য দফতরের গিয়েছিলেন ইডির কর্তারা৷ সখানে তাঁর সম্পর্কে খোঁজ-খবর নেন। তারপর থেকে আর খাদ্য দফতরে পা রাখেননি সৌরভ৷ এদিকে, সৌরভ ভট্টাচার্যের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২.৭ কোটি টাকার সম্পত্তির হদিস পেয়েছে ইডি। এত বিপুল টাকা কী ভাবে এল, তার নাগাল পেতে সৌরভকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে তদন্তকারী সংস্থা। 

From around the web

Education

Headlines