×

ফের জেল হেফাজত মানিকের, নিয়োগকাণ্ডে আদালতে হাজিরা স্ত্রী-পুত্রের, জামিনের আবেদন

 
মানিক

কলকাতা: শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য গ্রেফতার হলেও তাঁর স্ত্রী এবং পুত্রকে নিয়ে আলোচনা শুরু হয়। কারণ এই মামলার চার্জশিটে তাঁদের নাম ছিল। সেই প্রেক্ষিতেই এদিন ব্যাঙ্কশাল আদালতে হাজিরা দিলেন তারা। মানিকের স্ত্রী শতরূপা ভট্টাচার্য ও পুত্র শৌভিক দুজনেই জামিনের আবেদন জানান। যদিও সেই আবেদনের বিরোধিতা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৭ ফেব্রুয়ারি।

আরও পড়ুন- নন্দীগ্রাম নিয়ে কুণাল-শুভেন্দু বাকযুদ্ধ, তরজা তুঙ্গে সকাল থেকেই

দুর্নীতি মামলায় অভিযুক্ত মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে অর্থ তছরূপের অভিযোগ এনেছিল ইডি। তার পরিপ্রেক্ষিতেই এক মৃত ব্যাঙ্কির সঙ্গে ব্যাঙ্কে যৌথ অ্যাকাউন্ট রয়েছে মানিক-পত্নীর, এই দাবি করা হয়েছিল। এদিকে গোটা বিষয়ে মানিকের পুত্র শৌভিক ভট্টাচার্যের ভূমিকা কেমন ছিল তাও খতিয়ে দেখছে তদন্তকারী সংস্থা। কারণ তাঁর বিরুদ্ধেও বেআইনিভাবে টাকা তোলার অভিযোগ আছে। তবে অভিযোগ এখানেই শেষ নয়। মানিকের বিরুদ্ধে আরও অভিযোগ যে তিনি ডিএলএড কোর্সে ভর্তির জন্য পড়ুয়াদের কাছ থেকে বিপুল টাকা নিয়েছেন। মানিক-পুত্রের সংস্থাও রাজ্যের একাধিক বেসরকারি বিএড এবং ডিএলএড কলেজ থেকে এককালীন টাকা নিয়ে বলেও দাবি উঠেছে। সব মিলিয়ে বেশ চাপে মানিকের পুরো পরিবার।

উল্লেখ্য, প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্যের আবার জেল হেফাজত হয়েছে। তাঁকেও ৭ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে নগর দায়রা আদালত। অন্যদিকে, পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কেও জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে এই এক মাসের জন্য। অর্থাৎ পুরনো বছর কেটে গিয়ে নতুন বছর চলে এলেও জেল বন্দি হয়েই থাকতে হচ্ছে তিনজনকেই।

From around the web

Education

Headlines