×

মুখ্যমন্ত্রীর নির্দেশও বৃথা, ফের 'রেফার' রোগের বলি শহরের বাসিন্দা

 
মৃত্যু

কলকাতা: রাজ্যের একাধিক হাসপাতালের চিকিৎসা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। মূলত 'রেফার' করা নিয়ে বহু অভিযোগ জমা পড়েছে ইতিমধ্যেই। তার জন্য খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কড়া নির্দেশ দিয়েছিলেন যাতে এইভাবে রোগী রেফার না করা হয়। কিন্তু শহরের একাধিক হাসপাতাল কর্তৃপক্ষ আবারও বুঝিয়ে দিল যে তারা এই নির্দেশ এখনই মানবে না। কারণ শহরের এক যুবকের মৃত্যু হল এই 'রেফার' রোগের জন্যই।

আরও পড়ুন- ব্রেকিং: হাইকোর্টে চত্বরে কোনও পোস্টার নয়, করা যাবে না মিটিং-মিছিল! এল নির্দেশ

টালিগঞ্জের এক যুবকের মৃত্যু হয়েছে মঙ্গলবার এবং পরিবারের অভিযোগ একাধিকবার তাকে অন্য হাসপাতালে রেফার করার জন্যই এই ঘটনা ঘটেছে। জানান হয়েছে, নানা সরকারি হাসপাতালে ঘুরলেও কেউ ভর্তি নিয়ে চিকিৎসা করেনি তাঁর। অবশেষে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হলে যুবকের মৃত্যু হয়। অভিযোগ, সেখানে রোগীকে ওটি রুমে নিয়ে গেলেও দীর্ঘক্ষণ চিকিৎসা করা হয়নি। ফলে যুবকের মৃত্যু হয়েছে। এই ইস্যুতে এনআরএস-এর মতোই কাঠগড়ায় উঠেছে এমআর বাঙুর, এসএসকেএম এবং চিত্তরঞ্জন হাসপাতালও। চরম গাফিলতির অভিযোগও তুলেছে রোগীর পরিবার।

জানা গিয়েছে, ফুটবল খেলতে গিয়ে কুঁচকিতে আঘাত পেয়েছিলেন টালিগঞ্জের বাসিন্দা মেঘনাদ চন্দ্র। এরপর মোটরবাইক থেকে পড়ে গেলে আবার একই জায়গায় আঘাত পান তিনি। পরিবারের দাবি, যন্ত্রণায় ছটফট করা অবস্থায় তাঁকে নিয়ে হন্যে হয়ে একাধিক হাসপাতাল ঘুরে বেড়ান তারা, কিন্তু কেউই ভর্তি করতে চায়নি। অবশেষে সেই 'রেফার' রোগের বলি হলেন ২৬ বছরের যুবক। 

From around the web

Education

Headlines