×

পাখির চোখ নির্বাচন! দু’দিনের ত্রিপুরা সফরে যাচ্ছেন মমতা

 
মমসা

শিলং: সুদীপ রায়বর্মণের হাত ধরে একদিন ত্রিপুরায় নিজেদের ভিত গড়েছিলেন তৃণমূল কংগ্রেস৷ কিন্তু সেই সুদীপ এখন আর সঙ্গে নেই। তিনি তৃণমূল  ছেড়ে বিজেপি ঘুরে ফের কংগ্রেসে ফিরে গিয়েছেন। ফলে এই পরিস্থিতিতে ত্রিপুরায় দলীয় সংগঠন ধরে রাখতে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভরসা সুস্মিতা দেব এবং রাজীব বন্দ্যোপাধ্যায়। সামনেই নির্বাচন। তার আর ত্রিপুরায় নিজেদের শক্তি দেখাতে মরিয়া হয়ে উঠেছে ঘাসফুল শিবির।

আরও পড়ুন- জনসংখ্যা কমছে চিনে, বাড়ছে ভারতে! ভারতের জনসংখ্যা কী বলছে World Population Clock?

দলীয় সূত্রে খবর, আগামী ৬-৭ ফেব্রুয়ারি ত্রিপুরায় সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরা বিধানসভা ভোটের আগে দলনেত্রীর দু’দিনের সফর  ঘিরে উচ্ছ্বসিত ত্রিপুরা প্রদেশ তৃণমূল৷ তাঁদের তরফে বলা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় আসলেই দল চাঙ্গা হয়ে উঠবে। ত্রিপুরার মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে সর্বক্ষণ থাকবেন রাজ্যসভার তৃণমূল সাংসদ সুস্মিতা দেব৷ থাকবেন তৃণমূল কংগ্রেস সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং  রাজীব বন্দ্যোপাধ্যায়। কুণাল ঘোষ ত্রিপুরায় যাবেন কিনা তা স্পষ্ট নয়।

গত পুরভোটে আগরতলায় গিয়ে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, ত্রিপুরায় শাসক বিজেপিকে পরাজিত করতে তৈরি তৃণমূল৷ প্রচারে ঝড় তুললেও পুরভোটে তৃণমূলের ঝুলি ছিল শূন্য৷ পুরভোটে ধাক্কা খেলেও বিধানসভা ভোটে ফের ঝাপাচ্ছে তৃণমূল৷ রাজ্যের বিভিন্ন বিধানসভায় যোগদান শিবিরের আয়োজন করা হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফে। তৃণমূল সূত্রে খবর, ৬ ফেব্রুয়ারি আগরতলায় পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৭ তারিখ তিনি আগরতলায় দলীয় প্রচার করবেন। একটি রোড শো-ও করার কথা রয়েছে। আগরতলার বাইরেও তিনি যাবেন কিনাতা এখনও স্পষ্ট নয়। 

From around the web

Education

Headlines