Aajbikel

মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা ও সুরে তৈরি অ্যালবাম 'উৎসবের গান', মহালয়াতেই শুভমুক্তি

 | 
মমতা

কলকাতা: পুজোর আগে প্রকাশিত গীতিকার-সুরকার মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন অ্যালবাম ‘আলো দাও’৷ আজ, মহালয়ার দিন সেই অ্যালবাম প্রকাশ্যে আসছে। 


মুখ্যমন্ত্রী পদে গুরু দায়িত্ব সামলানোর পাপাশাশি বরাবরই শিল্পচর্চা করে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ তাঁর কমল থেকে কখনও গান, কখনও বা কবিতা ঝরে পড়েছে৷ মুখ্যমন্ত্রী পদে দায়িত্ব নেওয়া ইস্তক শত ব্যস্ততার মাঝেও প্রতি বছর অরূপ বিশ্বাসের ‘সুরুচি সঙ্ঘ’-এর জন্য থিম সং নিজের হাতেই লিখে আসছেন তিনি৷ তাতে সুরও দেন মুখ্যমন্ত্রী৷ পাশাপাশি বাংলার বিশিষ্ট শিল্পীদের অনুরোধে উৎসবের গানও রচনা করছেন গত কয়েকবছর ধরে। বেঁধেছেন সুর৷ সেই গানই অ্যালবাম আকারেও প্রকাশিত হচ্ছে। বিগত বছরগুলিতে মুখ্যমন্ত্রীর গানের সেই অ্যালবাম প্ল্যাটিনাম ডিস্ক পাওয়ার রেকর্ডও রয়েছে। এবারের পুজোয় উপহার তেমনই এক অ্যালবাম ‘আলো দাও’৷ এর জন্য সাতটা গান লিখে তাতে সুর দিয়েছেন মমতা। 

আজ, নজরুল মঞ্চে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যা প্রকাশের অনুষ্ঠানেই  অ্যালবামের ডিস্ক উন্মোচিত হবে। এই অ্যালবামেই রয়েছে সুরুচি সঙ্ঘের এ বছরের থিম সং—‘মা তোর একই অঙ্গে এত রূপ......’। প্রসঙ্গত, এই অ্যালবামের সাতটি গানই স্পেন সফরে গিয়ে মাদ্রিদ ও বার্সেলোনায় বসে লিখেছেন মমতা। সুরুচি সঙ্ঘের থিম সংটি গেয়েছেন শিল্পী তৃষা পারুই। এই অ্যালবামের জন্য গান গেয়েছেন রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন, রূপঙ্কর, মনোময়, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায় এবং অদিতি মুন্সি। থিম সিং প্রকাশ করার সঙ্গে সঙ্গে শনিবার বিকেলে ভার্চুয়াল মাধ্যমে অরূপ বিশ্বাসের দেবী আবাহনের সূচনাও করবেন মমতা বন্দ্যোপাধ্যায়৷

Around The Web

Trending News

You May like