×

অতীতের সংঘাত ফিরবে নাতো? জল্পনার মাঝেই নতুন রাজ্যপালের সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর

 
cv_mama

কলকাতা: রাজ্য এবং রাজ্যপাল সংঘাত দেখতে দেখতে এক সময় কার্যত অভ্যস্ত হয়ে গিয়েছিল বাংলার মানুষ। ইস্যু যাই হোক না কেন, দুই পক্ষের সংঘাত যেন লাগবেই। বিভিন্ন বিষয়ে প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন। আবার উলটো ঘটনাও ঘটেছে। তবে সেসব এখন অতীত। বাংলার নতুন রাজ্যপাল হয়ে দায়িত্ব নিচ্ছেন ডঃ সিভি আনন্দ বোস। ইতিমধ্যেই তাঁর সঙ্গে কথা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

আরও পড়ুন- হাসিনের বিরুদ্ধে অশ্লীল, কুরুচিকর পোস্ট! লালবাজারকে কড়া নির্দেশ হাইকোর্টের

জানা গিয়েছে, নতুন রাজ্যপালকে ফোন করেন মুখ্যমন্ত্রী এবং দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথাবার্তা হয়েছে। মূলত সৌজন্যমূলক আলোচনাই হয়েছে বলে খবর। সূত্রের খবর, নয়া রাজ্যপালের পদবি দেখে অনেকের মতো মমতা বন্দ্যোপাধ্যায়ও এই ধন্দে পড়েছিলেন যে তিনি আদতে বাঙালি কিনা। এই প্রশ্নও নাকি তিনি তাঁকে করেছিলেন। তার যথার্থ উত্তর অবশ্য মুখ্যমন্ত্রী পেয়েছেন। তাঁর ধন্দ দূর করেছেন রাজ্যপাল বোস। জানা যায়, প্রায় মিনিট দশেক ধরে তাঁদের মধ্যে কথাবার্তা হয়েছে।

কিন্তু এখন সকলের মনে একটাই প্রশ্ন। রাজ্য ও রাজ্যপালের মধ্যে সম্পর্ক কেমন থাকবে। আগের মতোই সংঘাত বাঁধবে নাকি এবার অন্য দিক দেখা যাবে। নতুন রাজ্যপাল অবশ্য এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে জানিয়েছেন, তিনি বিষয়টিকে সংঘাত হিসেবে ভাবেন না, মতানৈক্য হিসেবেই ভাবেন। তাই সংঘাত হওয়ায় জায়গা নেই। আর তাঁর কথা, তিনি রাজ্যপাল হয়ে গণতান্ত্রিকভাবে নির্বাচিত এক রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে কাজ করবেন। 

From around the web

Education

Headlines