×

চারিদিকে 'দূত'দের ঘিরে বিক্ষোভ, মমতা কিন্তু বললেন অন্য কথা

 
মমতা

কলকাতা: নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন উপলক্ষ্যে রেড রোডে অনুষ্ঠানের আয়োজন হয়েছিল। সেখানে বক্তব্য রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এদিনও বক্তব্যে বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কথা উঠে এসেছে। প্রথমে তো কেন্দ্রের বিজেপি সরকারকে একহাত নিয়েছেন মমতা। তারপর 'দিদির সুরক্ষা কবচ' কর্মসূচি নিয়েও মুখ খুলতে দেখা গিয়েছে তাঁকে। আসলে এই কর্মসূচি শুরু হওয়ার পর বিভিন্ন জায়গায় তৃণমূল নেতা-কর্মীদের ঘিরে বিক্ষোভ দেখা গিয়েছে। সেই ইস্যুতেই এদিন মন্তব্য করলেন দলের সুপ্রিমো।

আরও পড়ুন- কুন্তলের বাড়ি থেকে উদ্ধার হওয়া নথিতে ‘সাঙ্কেতিক চিহ্ন’! কিসের ইঙ্গিত? পাঠোদ্ধারের চেষ্টায় ED

মমতা এদিন বলেন, রাস্তা দিয়ে গেলে মানুষ কিছু বলবে না, এটা কখনও হয় না। ক্ষোভ থাকতেই পারে কারোর না কারোর, তবে কোনও কাউকে ঘিরে কিছু বলা বা কিছু জানানোকে বিক্ষোভ বলে না। স্পষ্টভাবে বোঝা যাচ্ছে, জায়গায় জায়গায় 'দিদির দূত'দের ঘিরে যা হচ্ছে তাকে ঠিক বিক্ষোভ বলতে রাজি নন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, এর আগেও এই ইস্যুতে মুখ খুলেছিলেন তিনি। এদিনও তার ব্যতিক্রম হল না। মমতার আরও বক্তব্য, কারোর কোনও সমস্যা থাকলে নিশ্চয় বলবেন। কিন্তু কেউ কুৎসা রটালে কোনও কান দেবেন না। সমস্যার কথা জানালে সমাধান হবে, এমনও আশ্বাস দিয়েছেন তিনি।

সোমবারই এই অনুষ্ঠান থেকে কেন্দ্রের বিজেপি সরকারকে একহাত নিয়েছেন মমতা। নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিঁধে তাঁর বক্তব্য, ''নাম কামানোর জন্য অনেকে বলতেই পারেন শহিদ স্বরাজ দ্বীপ। নেতাজি যেদিন আন্দামানে পা রেখেছিলেন, সেদিনই তিনি নামকরণ করে এসেছিলেন। তিনি নিজেই আগামীর পরিকল্পনা, রূপরেখা তৈরি করে গিয়েছিলেন৷'' আসলে প্রধানমন্ত্রী আজই আন্দামানের ২১ টি দ্বীপের নামকরণ করেছেন।

From around the web

Education

Headlines