×

'৬-৭ কোটি টাকা এক সেকেন্ডে তুলি নিতে পারি', মমতা উবাচ

 
mamata

কলকাতা: কলকাতার নজরুল মঞ্চে তৃণমূলের কর্মীসভায় দুর্নীতি প্রসঙ্গে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রী বলেন, ধানে একটি পোকা থেকে অনেক পোকা জন্মায়, তাই সেই পোকাকে আগেই নির্মূল করতে হবে। অনেকেই মনে করছেন তিনি হয়তো পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে কথা বলেছেন। তবে এর পাশাপাশি নিজের ছবি আঁকা এবং বিক্রি নিয়ে বড় দাবি করলেন মমতা। সেই নিয়ে এখন নতুন করে আলোচনা চলছে বঙ্গ রাজনীতিতে।

আরও পড়ুন- খুলছে না অটোমেটিক স্লাইডিং ডোর, টান শৌচাগারের জলেও, প্রশ্নের মুখে বঙ্গে বন্দে ভারত পরিষেবা

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ''আমি তো একটি একজিবিশন করে নিজের পেন্টিং করলেই ৬ কোটি, ৭ কোটি টাকা এক এক সেকেন্ডে তুলি নিতে পারি। কিন্তু আমি তো তা করি না। মাঝে পার্টি ক্ষমতায় আসার আগে আমাকে করতে হয়েছিল তার কারণ লড়ার ক্ষমতা ছিল না। তখন আমরা ওপেন একজিবিশন করেছিলাম তাই নিয়েও প্রশ্ন। আমি আমার সৃষ্টি কোন ভাবে ব্যবহার করব এটা যার যার নিজস্বতা।'' তৃণমূল নেত্রী এও বলেন, আজকে তাঁর চলে কী করে এটা যদি কেউ জিজ্ঞেস করেন তাহলে জানতে হবে তাঁর প্রায় ১০৭-১০৮টা বই বেরিয়ে গেছে। প্রতি বছর তিনি বই থেকে রয়্যালটি পান ১০ শতাংশ করে। সব বই বিক্রি হয় না। তাই সব তো তাঁকে দেওয়া হয় না। যা দেয় সেটাই যথেষ্ট, জানান মমতা।

আসলে রাজ্যের ক্ষমতায় আসার পর তাঁর ছবি আঁকা এবং প্রদর্শনী নিয়ে বহু প্রশ্ন তুলেছে বিজেপি, সিপিএম সহ বিরোধীরা। এখনও পর্যন্ত সারদা কর্তা সুদীপ্ত সেনের প্রসঙ্গ টেনে এই বিষয়ে কটাক্ষ করে বিজেপি। কিন্তু ছবি বিক্রি করা বন্ধ হয়ে যাওয়া নিয়ে এদিন হঠাৎ আবার মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, তৃণমূল সুপ্রিমোর আঁকা একাধিক ছবি শিল্পপতি ও চিটফান্ড মালিকরা কিনেছিলেন সেই সময়ে।  

From around the web

Education

Headlines