×

 'কড়া পদক্ষেপ নিতে পিছপা হব না', ভোট পরবর্তী হিংসা নিয়ে মমতা
 

 
'কড়া পদক্ষেপ নিতে পিছপা হব না', ভোট পরবর্তী হিংসা নিয়ে মমতা

কলকাতা: এদিন রাজভবনে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শপথ নেওয়ার পর তিনি প্রথমবার সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই করোনাভাইরাস পরিস্থিতির দিকে নজর দেওয়ার কথা বলেন এবং তিনি জানান এটাই তাঁর প্রথম কাজ হবে। তবে বাংলায় বিভিন্ন জায়গায় যে ভোট পরবর্তী হিংসা হচ্ছে সেই প্রেক্ষিতেও কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। মমতা একই সঙ্গে বিভিন্ন জায়গায় আধিকারিকদের স্বপদে ফেরানোর ঘোষণা করেছেন।

এদিন মমতা বলেন, রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তির চিত্র ধরা পরছে যেটা তিনি কোনোভাবেই সমর্থন করেন না। বাংলা শান্তিপ্রিয় জায়গা এবং তিনি নিজেও শান্তি পছন্দ করেন তাই সকলকে আবেদন জানিয়ে মমতার বক্তব্য, কেউ যেন কোন হিংসা সমর্থন না করেন এবং সমস্ত জায়গায় শান্তি বজায় রাখেন। এই পরিপ্রেক্ষিতেই মমতা জানান, তিনি এখন থেকে আইন-শৃংখলার দায়িত্ব নিচ্ছেন এবং আধিকারিকদের স্বপদে ফিরিয়ে দেবেন। কোনভাবেই হিংসা বরদাশ্ত করবেন না তিনি এবং যারা এই ধরনের ঘটনার সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে পিছপা হবেন না, স্পষ্ট বার্তা দিয়ে দিন ঘোষণা করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি সমস্ত রাজনৈতিক দলগুলিকে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন এবং আপাতত করোনাভাইরাস পরিস্থিতির দিকে যাতে সকলের নজর দেয় সেই অনুরোধ করেছেন।

কোভিড পরিস্থিতিতে আজ শপথগ্রহণ অনুষ্ঠান ছিল নেহাতই অনাড়ম্বর ও সংক্ষিপ্ত৷ ২০১১ বা ২০১৬ সালের সেই চমক আজকের শপথগ্রহণ অনুষ্ঠানে ছিল না৷ শপথগ্রহণের পর রাজ্যপালের সঙ্গে সৌজন্য বিনিময় করতে দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে৷ উভয়েই হাতজোড় করে কথা বলেন৷ রাজ্যপালকে ফুলের তোড়া দিয়েও শুভেচ্ছা জানানো হয় দলের তরফে৷ সবশেষে জাতীয় সঙ্গীত দিয়ে শেষ হয় অনুষ্ঠান পর্ব৷  এর পর রাজভবনে উপস্থিত তৃণমূল নেতাদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন রাজ্যপাল৷  অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কেশোরের সঙ্গেও কথা বলেন জগদীপ ধনকড়৷  তার চলে ফটো শেসন৷ 

From around the web

Education

Headlines