×

পঞ্চায়েত ভোটের আগে ভরা কর্মসূচি মমতার, রয়েছে একাধিক সফর

 
mamata

কলকাতা: নতুন বছরের শুরুতেই রাজ্যের পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার কথা। মার্চ বা এপ্রিল মাসে হবে এই ভোট, এমনই সম্ভাবনা প্রবল। তবে তার আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ভরা কর্মসূচি রয়েছে। এদিন সেটাই বিস্তারিতভাবে জানা গিয়েছে। একাধিক জায়গায় সফরের কথা রয়েছে তাঁর। আছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের কথাও। তাহলে কবে এবং কোথায় যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়?

আরও পড়ুন- জমে রয়েছে মামলার পাহাড়, সিবিআই-এর চিন্তা বাড়াচ্ছে নতুন তদন্ত

জানা গিয়েছে, আগামী ২৮ নভেম্বর হিঙ্গলগঞ্জে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে ফিরবেন ২৯ নভেম্বর। এরপর আগামী মাসে ৫ ডিসেম্বর দিল্লি যাচ্ছেন তিনি। রাজধানীতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের কথা তাঁর। যদিও এই বৈঠকে মুখ্যমন্ত্রী হিসেবে নয়, তিনি থাকবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় চেয়ারম্যান হিসেবে। এছাড়া আগামী ১২ ডিসেম্বর মমতা বন্দ্যোপাধ্যায়ের মেঘালয় সফর আছে। সেখানে যাচ্ছেন দলীয় কর্মসূচিতে। ১৪ ডিসেম্বর ফিরবেন তিনি। সূত্রের খবর, তিন দিনের সফরে একটি জনসভার পাশাপাশি কর্মিসভাও করবেন মমতা। আসলে আগামী বছর ফেব্রুয়ারিতে মেঘালয়ে ভোট। তার আগে বিজেপি বিরোধী শক্তিকে আরও উদ্বুদ্ধ করতেই মমতা সে রাজ্যে যাচ্ছেন বলে বিশেষজ্ঞদের একাংশের ধারণা।

তবে নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকের দিকেই বেশি নজর রয়েছে রাজনৈতিক মহলের। ঠিক কী আলোচনা হবে তাঁদের মধ্যে তা আন্দাজ না করা গেলেও একটা চাপা আভাস পাওয়া গিয়েছে বটে। রাজনৈতিক বিশ্লেষকদের মত অনুযায়ী, রাজ্যের বকেয়া টাকা নিয়ে কথা হতে পারে। টাকা বকেয়া নিয়ে সম্প্রতি কেন্দ্রকে চিঠিও পাঠানো হয়েছিল রাজ্যের তরফে। তাই ধারণা, আগামী মাসে বৈঠকের সুযোগ পেলে এই কথাই তুলে ধরবেন মমতা।

From around the web

Education

Headlines