Aajbikel

ফের আসছে বৃষ্টি, সরস্বতী পুজোয় ভিজবে কলকাতা! তারপরেই কি বিদায় নেবে শীত?

 | 
বৃষ্টি

কলকাতা: যাই যাই করেও বারেবারে কামব্যাক করেছে শীত৷ তবে থিতু হতে পারেনি৷ বরং ক্রমাগত চলেছে পারদের ওঠানাম৷ তবে এবার হয়তো বিদায় ঘণ্টা বেজেই গেল৷ সরস্বতী পুজোর আগেই আবহাওয়ার পরিবর্তন হবে গোটা বাংলায়। এমনটাই জনাচ্ছে আলিপুর হাওয়া অফিস৷ সরস্বতী পুজোয় জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহবিদরা৷ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের আট জেলায়। সরস্বতী পুজোর পরের দিনও ভিজবে বেশ কিছু জেলা৷ এরই মাঝে উধাও হবে শীত৷ বাড়বে উষ্ণতা। সোমবার থেকেই চড়তে শুরু করবে পারদ।

মঙ্গলবার থেকেই বৃষ্টি নামবে৷ ভিজতে চলেছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলা৷ বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ আরও কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে। বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়ার কয়েকটি এলাকায়। ওইদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানেও৷ 

বৃহস্পতি এবং শুক্রবার কলকাতা-সহ দক্ষিণের প্রায় সমস্ত জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিসের। শনিবার থেকে ফের পরিষ্কার হবে আকাশ৷ এর পরেই আবহাওয়ার পরিবর্তন দেখা দেবে। শীতের আমেজ উধাও হতে শুরু করবে৷ এদিকে, মঙ্গলবার থেকে উত্তরের সমস্ত জেলায় শুষ্ক আবহাওয়া থাকলেও বুধবার থেকে হালকা বৃষ্টি শুরু হবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। 

Around The Web

Trending News

You May like