×

আবার 'স্কচ পুরস্কার' রাজ্যের, জয়ী লক্ষ্মীর ভাণ্ডার

 
mama

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের প্রকল্প 'লক্ষ্মীর ভাণ্ডার'। এখনও পর্যন্ত এই প্রকল্প থেকে ১ কোটিরও বেশি মহিলা উপকৃত হয়েছেন বলেই দাবি করে সরকার। আর এই প্রকল্পই বাংলাকে এনে দিল সম্মান। স্কচ পুরস্কার পেয়েছে এই প্রকল্প। জানা গিয়েছে, নারী ও শিশুকল্যাণ বিভাগে প্ল্যাটিনাম পেয়েছে রাজ্য। এই খবর সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- জেদের প্যাডেল ঘুরিয়েই মুখ্যমন্ত্রীর বাড়িতে ছোট্ট সায়ন্তিকা, গাল টিপে আদর মমতার

নারী ও শিশুকল্যাণ বিভাগে স্কচ পুরস্কার পেয়েছে পশ্চিমবঙ্গ সরকারের সমাজকল্যাণমূলক প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডার। টুইট করে এই বিষয়টি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, ''আমি অত্যন্ত গর্বিত। নারীদের ক্ষমতায়নকে সর্বদা অগ্রাধিকার দিয়েছে সরকার। এই পুরস্কার শুধু রাজ্য সরকারের স্বীকৃতি নয়, বাংলার ১ কোটি ৮০ লক্ষ মহিলারও স্বীকৃতি।'' মূলত রাজ্যের রোজগারহীন মহিলাদের হাতে নগদ অর্থ তুলে দেওয়ার প্রকল্প এটি।

এর আগে ‘স্কচ স্টেট অফ গভর্ন্যান্স রিপোর্ট ২০২১’ ক্যাটাগরিতে পশ্চিমবঙ্গ শীর্ষ স্থান অধিকার করেছিল। সারা দেশের মধ্যে শিক্ষাক্ষেত্রে শ্রেষ্ঠত্বের তালিকায় শীর্ষ পদ পেয়েছিল বাংলা। দেশের সবকটি রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থা প্রথম স্থান অধিকার করেছিল। 

From around the web

Education

Headlines