×

প্রমাণের আগেই 'চোর' সাব্যস্ত করার তাগিদ! ক্ষুব্ধ পার্থের আইনজীবী

 
partha

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে কিছু প্রমাণ হওয়ার আগেই 'চোর' বলা হচ্ছে। এই বিষয়টি নিয়ে ঘোরতর আপত্তি তুললেন তাঁর আইনজীবী। প্রমাণিত না হওয়ার আগে তাঁর মক্কেলকে যেন 'চোর' বলা না হয়, এই ইস্যুতে কাতর আবেদন জানান পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। তাঁর কথায়, পার্থ চট্টোপাধ্যায়কে প্রমাণের আগেই 'চোর' প্রমাণের তাগিদ দেখা যাচ্ছে, এটি একদমই ঠিক নয়।

আরও পড়ুন- পুলিশকর্মীর মৃত্যু, থানাগুলিকে ডেঙ্গি নিয়ে দেওয়া হল বিশেষ নির্দেশ

এদিকে সোমবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আলিপুর আদালতে তোলা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। আদালতে যাওয়ার পথেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেই তাঁকে দেখেই প্রশ্ন করেন উপস্থিত সাংবাদিকরা। সেই প্রশ্ন শুনেই মেজাজ হারান প্রাক্তন শিক্ষামন্ত্রী। তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ কি সত্যি? প্রশ্ন শুনেই মেজাজ হারান রাজ্যের প্রাক্তন মন্ত্রী। আঙুল উঁচিয়ে দুর্নীতির দায়ে অভিযুক্ত প্রাক্তন মন্ত্রী বললেন, “চুপ করে থাকুন।” প্রেসিডেন্সি জেলে বন্দি হওয়ার দীর্ঘদিন পর সোমবার সশরীরে আদালতে হাজিরা দেন পার্থ। এর আগে ভার্চুয়াল মাধ্যমে আদালতে উপস্থিত হয়েছিলেন তিনি।

গ্রেফতার হওয়ার পর একাধিকবার পার্থ চট্টোপাধ্যায়কে 'চোর', 'চোর' শুনতে হয়েছে। বিরোধী দলের নেতাদের থেকে তো বটেই আদালত-হাসপাতাল চত্বরে সাধারণ মানুষও তাঁকে এই বলে সম্বোধন করেছেন। আবার তাঁর দিকে জুতো ছোড়ার মতো ঘটনাও ঘটেছে। রাজ্যের একসময়ের প্রভাবশালী নেতা-মন্ত্রী যে এমন পরিস্থিতির সম্মুখীন হবেন তা কেউ হয়তো কল্পনা করেনি। তাই পার্থ চট্টোপাধ্যায় বারংবার নিজের জামিন আবেদন করেছেন। যদিও ফল হয়নি। 

From around the web

Education

Headlines