×

আপাতত স্বস্তিতে কৈলাশ, যৌন হেনস্থা মামলায় আগাম জামিন মঞ্জুর

 
কৈলাস বিজয়বর্গীয়

কলকাতা: গণধর্ষণ মামলায় বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র আগাম জামিনের আবেদন মঞ্জুর। ১০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর হল। ২৫ অক্টোবর পর্যন্ত অন্তর্বর্তী জামিন মঞ্জুর করা হয়েছে। এই প্রেক্ষিতে গণধর্ষণ মামলায় কলকাতা হাইকোর্টে সাময়িক স্বস্তি পেলেন বিজেপি কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয়। এই মামলার পরবর্তী শুনানি ২২ অক্টোবর। 

২০১৮ সালে দলেরই এক প্রভাবশালী নেত্রীকে যৌন হেনস্তার অভিযোগ ওঠে কৈলাস বিজয়বর্গীয়ের বিরুদ্ধে। ওই ঘটনায় নাম জড়ায় আরও দুই বিজেপি নেতা প্রদীপ যোশী এবং জিষ্ণু বসুর। তাঁদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিলেন ওই নেত্রী। তাঁর অভিযোগের ভিত্তিতে শুরু হয় তদন্ত৷ তদন্তের প্রেক্ষিতে তিন বিজেপি নেতার গ্রেফতারির সম্ভাবনা তৈরি হতেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন কৈলাস বিজয়বর্গীয় সহ তিন বিজেপি নেতা৷ আজ অর্থাৎ দুর্গা পুজোর নবমীর দিন তড়িঘড়ি এই মামলার শুনানি হচ্ছে বলে প্রশ্ন তোলা হয়েছিল। অভিযোগকারীর আইনজীবী প্রশ্ন করেছিলেন যে, অভিযুক্তরা রাজনৈতিক ভাবে প্রভাবশালী বলেই কি জরুরি ভিত্তিতে শুনানি? তবে আপাতত সেই বিতর্ক বহাল থাকল। কারণ আগাম জামিনের আবেদন মঞ্জুর হয়েছে। 

বঙ্গ বিজেপির পর্যবেক্ষক তথা কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় ছিলেন ২০১৯ সালে লোকসভা ভোটে বঙ্গ বিজেপি’র সাফল্যের অন্যতম কুশীলব৷ তবে লোকসভা ভোটে বিজেপি’র সাফল্যের পরেই যে ভাবে একের পর এক নেতাকে তিনি দলে ঢুকিয়েছিলেন, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকেই৷ বিধানসভায় বিজেপির বিপর্যয়ের পর সেই প্রশ্ন আরও বেশি ভাবে মাথাচারা দেয়৷ এর মধ্যে যৌন হেনস্থা মামলা মাথাচার দিতেই বিপাকে তিনি৷ তবে আপাতত স্বস্তি পেলেন এই গেরুয়া নেতা।

From around the web

Education

Headlines