Aajbikel

ব্রেকিং: ৬ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজত, আদালতের রায় শুনে অজ্ঞান জ্যোতিপ্রিয়

 | 
jyoti

কলকাতা: সম্ভাবনা যা ছিল তাই হল। আদালত রেশন দুর্নীতি ইস্যুতে গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে ইডি হেফাজতে পাঠালেন। আগামী ৬ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতে থাকবেন তিনি। তবে আদালতের এই রায় শুনে অজ্ঞান হয়ে যান রাজ্যের মন্ত্রী। জানা গিয়েছে, এদিন শুনানি চলাকালীন সওয়াল জবাবের সময় ঠায় দাঁড়িয়েছিলেন তিনি। এরপর আচমকা অসুস্থ বোধ করেন জ্যোতিপ্রিয়। কোর্ট রুমে অ্যাম্বুল্যান্স অ্যাম্বুল্যান্স বলে চিৎকার শুরু হয়। ইডির প্রতিনিধিরাও মন্ত্রীর পাশে এসে দাঁড়ান। যদিও তত ক্ষণে আদালতে ইডির বিরুদ্ধে স্লোগান উঠতে শুরু করে। 

আজ আদালতে শুনানি চলাকালীন ইডি দাবি করে, মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া বিধায়ক মানিক ভট্টাচার্যের মতো আচরণ করেছেন। কিছু প্রশ্ন করলে তিনি স্ত্রীর দিকে দেখাচ্ছেন, আর স্ত্রীকে প্রশ্ন করলে তিনিও মন্ত্রীর দিকে তাকাচ্ছেন। পুরোটা একই বিষয়। যদিও মন্ত্রীর আইনজীবীর পাল্টা বক্তব্য, সবাই এক, এটা ইডি বলতে পারে না। যদিও আদালত জানতে চায় যে, এই দুর্নীতি মামলায় জ্যোতিপ্রিয় মল্লিক কী ভাবে যুক্ত। বিচারক রাজ্যের মন্ত্রীকে প্রশ্ন করেন, তাঁকে গ্রেফতারের আগে কোনও কপি দেওয়া হয়েছিল কিনা। তিনি জানান, ১৩ পাতার কপি দেওয়া হয়েছে কিন্তু তিনি জানেন না তাঁর বিরুদ্ধে ঠিক কী অভিযোগ। 

বিচারককে মন্ত্রী এও বলেন, গ্রেফতারির আগে যে পাতা দেওয়া হয়েছিল, তাতে স্ত্রী, বৌদি এবং এক মহিলার পাসপোর্ট এবং টিকিটের কথা বলা হয়েছে। তাঁর কথাই বলা হয়নি। তবে ইডির দাবি, সবকিছু আড়াল করে করার চেষ্টা হয়েছে। ওপর থেকে একটা আবরণ দেওয়া হয়েছে শুধু। তাদের স্পষ্ট দাবি, এই দুর্নীতিতে তাঁর মেয়ে ও স্ত্রী যুক্ত রয়েছেন। দুই ভুয়ো কোম্পানির নামে শেয়ার হোল্ডার আছেন তারা।  

Around The Web

Trending News

You May like