Aajbikel

ম্যারাথন তল্লাশি শেষে রেশন বণ্টন মামলায় ইডি-র হাতে গ্রেফতার মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

 | 
জ্যোতিপ্রিয়

কলকাতা:  রেশন বণ্টন মামলায় রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার। বৃহস্পতিবার সকালেই তাঁর বাড়িতে পৌঁছে গিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর আধিকারিকরা৷ দিনভর ম্যারাথন তল্লাশির পর রাতে তাঁকে গ্রেফতার করেন ইডির আধিকারিকেরা।

 

২০ ঘণ্টারও বেশি সময় ধরে তল্লাশি ও জিজ্ঞাসাবাদের পরে রেশন দুর্নীতি মামলায় জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করে ইডি। মন্ত্রীর বাড়িতে তল্লাশি চালিয়ে রেশন বণ্টন সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথিপত্র মিলেছে বলেই ইডি সূত্রে দাবি। রেশন বণ্টন মামলায় এই প্রথম কোনও মন্ত্রীকে গ্রেফতার করা হল। বৃহস্পতিবার রাত ৩টা নাগাদ রাজ্যের বনমন্ত্রীকে গ্রেফতার করা হয়৷ সেখান থেকে তাঁকে সিজিও কমপ্লেক্সের ইডির দফতরে নিয়ে আসা হয়েছে। সিজিও কমপ্লেক্সে ঢোকার মুখে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে জ্যোতিপ্রিয় বলেন, “গভীর ষড়যন্ত্রের শিকার হলাম৷ শুধু এটুকুই বলে গেলাম। ভারতীয় জনতা পার্টি খুব ভাল কাজ করেছে। তারা আমাকে শিকার করলেন।”

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা নাগাদ জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের দুটি বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেন ইডি-র গোয়েন্দারা। রেশন ‘দুর্নীতি’ মামলায় বাকিবুর রহমান গ্রেফতার হওয়ার পরেই উঠে আসে জ্যোতিপ্রিয়র নাম। জ্যোতিপ্রিয়ের বাড়ির গতকাল তাঁর আপ্তসহায়ক অমিত দে-র নাগেরবাজারের দু’টি ফ্ল্যাটেও কড়া নাড়ে ইডি৷  একটি ফ্ল্যাট রয়েছে ভগবতী পার্ক এলাকায় এবং অপর ফ্ল্যাটটি রয়েছে স্বামী বিবেকানন্দ রোডে। যদিও অমিত এখন সপরিবারে পুরীতে রয়েছেন৷ ফলে তাঁর ফ্ল্যাটের দরজায় তালা ঝুলছে৷ বেলা বাড়লে, ইডির একটি দল পৌঁছে যায় বেলেঘাটায় মন্ত্রীর আপ্তসহায়ক অমিতের বন্ধু রনির বাড়িতে। বিকেলে স্ত্রী, সন্তান ও বৃদ্ধা মাকে নিয়ে বাড়ি ফেরেন অমিত৷ 

Around The Web

Trending News

You May like