×

প্রাথমিকে আবারও ১৪৩ জনের চাকরি বাতিলের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, বন্ধ হবে বেতনও

 
অভিজিৎ

কলকাতা: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আবারও ১৪৩ জন শিক্ষকের চাকরি বাতিল করল কলকাতা হাই কোর্ট। বুধবার ১৪৬ জন প্রাথমিক শিক্ষকের আবেদনের শুনানি ছিল। চাকরির সপক্ষে পেশ করা নথি খতিয়ে দেখার পর তাঁদের মধ্যে ১৪৩ জনেরই চাকরি বাতিল করার সিদ্ধান্ত নেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পাশাপাশি অবিলম্বে তাঁদের বেতন বন্ধেরও নির্দেশ দিয়েছেন বিচারপতি।

আরও পড়ুন- বেড়েছে জীবনের ঝুঁকি! কেন্দ্রের নির্দেশে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা বাংলার রাজ্যপালকে

আদালতে যে ১৪৬ জন প্রার্থী আবেদন জানিয়েছিলেন, তাঁদের মধ্যে ৩ জনের চাকরি এখনও বাতিল করা হয়নি। বিচারপতি জানিয়েছেন, ওই তিন প্রার্থীর নথি আরও একবার খতিয়ে দেখা হবে। তার পর পরবর্তী শুনানি হবে। সেই সময়ই ওই ৩ প্রার্থীর চাকরি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এর আগে প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে ৫৩ জনের চাকরি বাতিল করেছিল কলকাতা হাই কোর্ট। বুধবার পর্যন্ত সব মিলিয়ে মোট ১৯২ জন প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল করা হল৷

অন্য দিকে, বুধবার আরও ৫৯ জন প্রাথমিক শিক্ষক নিজেদের চাকরি বাঁচাতে আদালতে গিয়েছিলেন। তাঁদের মামলাটি বৃহস্পতিবার শুনবেন বলে জানিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

প্রাথমিকে অবৈধ ভাবে চাকরি পাওয়ার অভিযোগে গত বছর ২৬৮ জন প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল করেছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়। পরে তাঁরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ  হলে শীর্ষ আদালত এই ২৬৮ জনের আবেদন হাই কোর্টকে শুনতে বলে৷ সেই সঙ্গে হাই কোর্টে চাকরির বৈধতার প্রমাণ দিতে হবে বলেও এই ২৬৮ জনকে নির্দেশ দেওয়া হয়। 

From around the web

Education

Headlines