Aajbikel

বেআইনি হলে আমার বাড়িও ভাঙুন! নির্মাণ মামলায় সরব বিচারপতি

 | 
অভিজিৎ

কলকাতা: রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতির ইস্যু নিয়ে বহুবার সরব হয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার বেআইনি নির্মাণ ইস্যুতে ভীষণরকম ক্ষোভ প্রকাশ করলেন তিনি। একই সঙ্গে, পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করে তাঁদেরও কার্যত ধমক দিলেন বিচারপতি। তাঁর সাফ বক্তব্য, একটাও বেআইনি নির্মাণ কোথাও থাকবে না। এক্ষেত্রে নিজের বাড়ি ভাঙার কথাও বলেন তিনি। 

বেআইনি নির্মাণ সংক্রান্ত একটি মামলার শুনানিতে আজ নিজের যাবতীয় ক্ষোভ উগরে দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কয়েক মাস আগে তিনিই এই সংক্রান্ত মামলায় বুলডোজার ব্যবহারের পরামর্শ দিয়েছিলেন। তাঁর বক্তব্য ছিল, অবৈধ নির্মাণ ভাঙতে প্রয়োজনে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছ থেকে বুলডোজার ভাড়া করতে হবে। এদিন আরও একধাপ এগিয়ে তিনি মন্তব্য করলেন, একটাও বেআইনি নির্মাণ কোথাও, কোনও জায়গায় থাকবে না। হাওড়ায় তাঁর নিজের বাড়ি আছে, সেটাও যদি বেআইনি হয় তাহলে সেই বাড়িও বুলডোজার দিয়ে ভেঙে দিতে হবে। 

হাওড়া লিলুয়ার এক বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় এমন মন্তব্য করেছেন বিচারপতি। এই মামলাতেই তাঁর নির্দেশ, ওই অবৈধ নির্মাণের প্রোমোটারকে স্বশরীরে হাজির করবে পুলিশ। আজ দুপুরেই হাজিরা দেওয়ানোর নির্দেশ দিয়েছেন তিনি। আসলে এই বেআইনি নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ ছিল কলকাতা হাইকোর্টের। তবে নির্দেশ কার্যকর হয়নি অভিযোগ তুলে ফের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে আবেদন করেন মামলাকারী।  

Around The Web

Trending News

You May like