Aajbikel

‘আমার কাজে একটা শ্রেণি বিপদে পড়ছে’, অভিষেকের মামলা প্রসঙ্গ মন্তব্যে বিচারপতির

 | 
অভিষেক-অরিজিৎ

কলকাতা: কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার এই সংক্রান্ত বিষয়ে প্রশ্ন করা হলে বিচারপতির বলেন, “বিচারপতিদের বিরুদ্ধে মামলা হতেই পারে। সাংবিধানিক রক্ষাকবচ ছাড়া অন্য মামলা হতে পারে।” তবে ঠিক কী বিষয়ে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছে, তা না জানা পর্যন্ত কোনও মন্তব্য করতে চাননি বিচারপতি গঙ্গোপাধ্যায়।

বুধবার সন্ধ্যায় একটি সামাজিক অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত হয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেখানে এপ্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের প্রসঙ্গ টেনে আনেন তিনি৷ বলেন, “বহু বিখ্যাত মানুষ, যাঁরা কাজ করার চেষ্টা করেছেন, তাঁদেরকে সব সময় টেনে নামানোর চেষ্টা চলেছে। তাঁদের বিরুদ্ধে বহু প্রচার হয়েছে। বিধবা বিবাহ প্রচলনের সময় বিদ্যাসাগর মশাইও শারীরিক নিগ্রহের শিকার হয়েছিলেন।”

তাঁর বিরুদ্ধে মামলা প্রসঙ্গে বিচারপতি বলেন, ‘‘যে কেউ মামলা করতে পারে। যে কোনও আর্জি জানাতে পারে। এটাও বলতে পারে যে আমাকে চাঁদ পেড়ে দাও। যিনি (মামলা) শুনছেন, তিনি সিদ্ধান্ত নেবেন।” এর পরেই তাঁর সংযোজন, “আমার কাজে এবং কথাবার্তায় এক শ্রেণির মানুষ খুব বিপদে পড়ছে।” 

Around The Web

Trending News

You May like