Aajbikel

অনুপস্থিত আইনজীবীদের একাংশ, নিজে দিয়ে সমস্যা মেটালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

 | 
অভিজিৎ

 কলকাতা: তাঁর নির্দেশে অসন্তুষ্ট হয়ে এজলাসে আসেননি আইনজীবীদের একাংশ৷ তাই তিনি নিজেই গেলেন আইনজীবীদের কাছে৷ বৃহস্পতিবার এজলাসে আসার পর বিচারপতি নিজেই বলেন, ‘‘আমি দুপুর দেড়টায় বার অ্যাসোসিয়েশনের অফিসে যাব।’’ ঠিক কী হয়েছিল? 


বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একটি নির্দেশ নিয়ে ‘বিতর্ক’ দানা বাধে কলকাতা হাই কোর্টে! জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের মাদ্রাসা সংক্রান্ত মামলার শুনানি চলাকালীন আইনজীবী প্রসেনজিৎ মুখোপাধ্যায়ের আচরণে অসন্তুষ্ট হন বিচারপতি গঙ্গোপাধ্যায়। শেরিফকে ডেকে আইনজীবী প্রসেনজিৎ মুখোপাধ্যায়কে ‘সিভিল প্রিজনে’ পাঠিয়ে দেন তিনি৷ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এই নির্দেশের প্রতিবাদ জানিয়েই এজলাস বয়কট করেন কলকাতা হাই কোর্টের আইনজীবী মহলের একাংশ।


এদিন এজলাসে আসার ২৪ মিনিটের মধ্যে তিনি উঠে পড়েন৷ তালিকা অনুযায়ী এদিন প্রায় ১১টি মামলা শুনানির জন্য ডাকা হয়েছিল। তবে বহু মামলার আইনজীবীই এদিন উপস্থিত হননি। এজলাস থেকে বেরনোর পরই বিচারপতি গঙ্গোপাধ্যায় আইনজীবীদের সঙ্গে সাক্ষাত করেন৷ তিনি বয়কট তুলে নেওয়ার আহ্বান জানান। তাঁর আহ্বানে সাড়া দিয়ে আইনজীবীরা বয়কট তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন। 


বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, আমি আইনজীবী প্রসেনজিৎকে খুব ভালোবাসি। ও আমাকে খুব ভালোবাসে৷ নতুন বছরের দিকে আমরা এগিয়ে যাই সকলের মঙ্গল কামনা করে৷ এর পরই বরফ গলে৷ 

Around The Web

Trending News

You May like