×

আভাস মিলল, এই দিন থেকেই চালুর সম্ভাবনা বেহালার মেট্রোর

 
metro

কলকাতা: রেলের সবুজসঙ্কেত মিলেছে জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো পরিষেবার। কিছুদিন আগে জানা গিয়েছিল, আগামী ২-৩ মাসের মধ্যেই চালু হতে পারে এই রুটের পরিষেবা। তবে সব ঠিক থাকলে তার অনেক আগেই, ডিসেম্বরেই এই মেট্রো চড়তে পারে বেহালার মানুষ। এই বিষয়টির ইতিমধ্যেই একটি আভাস পাওয়া গিয়েছে। তাহলে কবে থেকে চালু হতে পারে এই মেট্রো পরিষেবা, জানা গেল।

আরও পড়ুন- নিয়োগ মামলায় ভিন্ন জবাব রাজ্য এবং এসএসসি-র, কমিশন ভেঙে দিন, মন্তব্য ক্ষুব্ধ বিচারপতির

পূর্ব রেলের তরফ থেকে জানান হয়েছে, ডিসেম্বরের ১০ তারিখের মধ্যেই জোকা-তারাতলা মেট্রো লাইনের সব কাজ শেষ হয়ে যাবে। অর্থাৎ এমনটা হতেই পারে যে, ১১ কিংবা ১২ তারিখ থেকেই চালু হয়ে যাবে বেহালার মেট্রো পরিষেবা। ইতিমধ্যেই মেট্রো পরিষেবা চালু করতে সবুজসঙ্কেত দিয়েছে রেলওয়ে সেফটি কমিশন। তাই ওই দিনে মেট্রো চালু করতে আর কোনও বাধা নেই বলেই মনে করা হচ্ছে। সম্প্রতি এও জানা গিয়েছে, কলকাতা মেট্রো রেলের তরফে চেন্নাইয়ের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরির কাছে ২২টি রেকের অর্ডার দেওয়া হয়েছে।

আপাতত মোট ৬টি স্টেশন দিয়েই এই পরিষেবা চালু হওয়ার সম্ভাবনা প্রবল। বেহালার মেট্রো রুটের এই ৬টি স্টেশন হল জোকা, ঠাকুরপুকুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার এবং তারাতলা। এখন বেহালা থেকে সরাসরি ধর্মতলা যেতে গেলে একমাত্র ভরসা বাস। আর যদি সময় হাতে নিয়ে বেরনো হয় তবে টালিগঞ্জ বা কালীঘাট থেকে মেট্রো ধরে যেতে হয়, আর সেখানে পৌঁছতে গেলে থাকে চৌরাস্তা থেকে অটো। তাই সরাসরি যেতে গেলে এই মেট্রো রুট ব্যাপক সুবিধা দেবে বেহালার মানুষকে।

From around the web

Education

Headlines