×

ফের বিপুল অঙ্কের টাকা উদ্ধার শহরে! এবার সকলের চোখ নিউটাউনে

 
টাকা

কলকাতা: বালিগঞ্জ, পার্ক স্ট্রিট, গড়িয়াহাট, ট্যাংরা... তালিকা আরও লম্বা হল অর্থ উদ্ধারের ঘটনার। এবার নিউটাউনে উদ্ধার হল প্রায় ৪ কোটি টাকা। জানা গিয়েছে, এলাকার এক কল সেন্টার থেকে এই বিপুল অঙ্কের টাকা উদ্ধার করেছে পুলিশ। কী ভাবে ওই বিপুল পরিমাণ টাকা সেখানে এল তা খতিয়ে দেখতে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে। 

আরও পড়ুন- ত্রিপুরায় NOTA-র চেয়েও নীচে তৃণমূল! 'তোলামুল পার্টি' বলে কটাক্ষ শুভেন্দুর

সূত্রের খবর, বিধাননগর পুলিশ কমিশনারেট জানতে পেরেছিল যে এমন একটি কল সেন্টারে প্রচুর পরিমাণ অর্থ রাখা আছে। সেই প্রেক্ষিতেই তাদের একটি দল নিউটাউনের এই কল সেন্টারে হানা দেয়। দীর্ঘ সময় ধরে তল্লাশি চালানোর পর ৩ কোটি ৯৬ লক্ষ ৮৩ হাজার টাকা উদ্ধার করেছে তারা। পাশাপাশি এই ঘটনার সঙ্গে জড়িত ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিকভাবে অনুমান, আদতে কোনও কল সেন্টার নয় এটি। এখান থেকে হাওয়ালার মাধ্যমে বেআইনি টাকার লেনদেন হত। তবে এই টাকা কার তা জানতে তল্লাশি জারি রেখেছে পুলিশ। 

সম্প্রতি ট্যাংরা রোডের এক বাসিন্দার বাড়িতে তল্লাশি চালিয়ে ৬৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করেছে কলকাতা পুলিশের একটি দল। জানা গিয়েছে, যার বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে তাকে জালিয়াতি ও আর্থিক প্রতারণায় যুক্ত হিসেবে গ্রেফতার করেছে পুলিশ।  গ্রেফতারির সময় তার কাছে থেকে ৬৫ লক্ষ ৬০ হাজার টাকার উদ্ধার হয়েছে। টাকার পাশাপাশি কিছু বৈদ্যুতিন যন্ত্রও উদ্ধার করেছে পুলিশ। দুই ঘটনার কোনও যোগ আছে কিনা তাই ভাবার বিষয়।

From around the web

Education

Headlines