×

মামলা মেটানোর নির্দেশ দিয়ে এজলাস থেকেই নিম্ন আদালতের বিচারককে ফোন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

 
অভিজিৎ

কলকাতা: ফের মানবিক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ মৃত মায়ের পেনশনের টাকা সন্তানকে দেওয়ার আর্জি নিয়ে আসা দাদুর কথা শুনেই এজলাস থেকে সোজা নিম্ন আদালতের বিচারককে ফোন করলেন তিনি৷ বুধবার ওই মামলার শুনানির সময় পূর্ব মেদিনীপুরের জেলা বিচারককে ফোন করে মামলাটি দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দেন কলকাতা হাই কোর্টের বিচাপতি৷

আরও পড়ুন- ব্রেকিং: মানিক ভট্টাচার্যকে ৫ লক্ষ টাকা জরিমানা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

২০২০ সালের অগাস্ট মাসে মৃত্যু হয় পূর্ব মেদিনীপুরের প্রাথমিক স্কুলের শিক্ষিকা শিউলি বর্মনের৷ তিনি রেখে যায় একমাত্র পুত্রসন্তানকে৷ বুধবার কলকাতা হাই কোর্টে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে এসে শিউলির বাবা জীবনানন্দ বর্মন আবেদন করেন, তাঁর মেয়ের পেনশনের টাকা যেন নাতিকে দেওয়া হয়৷ সেই নির্দেশ দিক আদালত। এর কারণ হিসাবে তিনি জানান, শিউলির বিবাহবিচ্ছেদের মামলা চলছিল৷ কিন্তু তা নিষ্পত্তি হওয়ার আগেই মেয়ের মৃত্যু হয়। জীবনানন্দবাবুর অভিযোগ, মেয়ের মৃত্যুর পর নাতিকে দেখেন না জামাই।


এদিন জীবনানন্দের কাছে বিচারপতি গঙ্গোপাধ্যায় জানতে চান, নাতির অভিভাবকত্ব চেয়ে তিনি কোনও মামলা করেছেন কি না। বিচারপতির প্রশ্নের জবাবে জীবনানন্দবাবুর আইনজীবী জানান, পূর্ব মেদিনীপুরের নিম্ন আদালতে এই সংক্রান্ত একটি মামলা বিচারাধীন রয়েছে। যা এখনও নিষ্পত্তি হয়নি। একথা শোনার পরই এজলাস থেকে বিচারককে ফোন করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর নির্দেশ, বিষয়টি খতিয়ে দেখে দ্রুত এই মামলার নিষ্পত্তি করতে হবে। 
 

From around the web

Education

Headlines