×

আবাস মামলায় রাজ্যের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের, মামলা খারিজের আবেদন আইনজীবীর

 
হাইকোর্ট

কলকাতা: আবাস যোজনা নিয়ে রাজ্যের বিরুদ্ধে একের পর এক দুর্নীতির অভিযোগ এসেছে। যা নিয়ে সরব হয়েছে বিরোধী দলগুলি। এই ইস্যুতে জল গড়িয়েছে আদালত পর্যন্তও। সেই মামলায় এবার রাজ্যের কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আগামী ২৭ ফেব্রুয়ারি ফের এই মামলার শুনানি হতে চলেছে।

আরও পড়ুন- উদ্বোধনের দিন থেকেই পরিষেবা নয়, কবে থেকে চালু জোকা-তারাতলা মেট্রো

আবাস যোজনা নিয়ে রাজ্যের বিরুদ্ধে বড় অভিযোগ যে, দরিদ্র এবং যোগ্য ব্যক্তিদেরকে বঞ্চিত করে যাদের পাকা বাড়ি রয়েছে তাদের পাইয়ে দেওয়া হয়েছে আবাস যোজনার টাকা। সম্প্রতি পুরুলিয়াতেও একই অভিযোগ উঠেছে। এক্ষেত্রে মামলাকারীর আইনজীবী মৃত্যূঞ্জয় চক্রবর্তী আদালতে জানান, যাদের নাম তালিকায় ছিল না তাদেরকে আবাস যোজনার টাকা পাইয়ে দেওয়া হয়েছে। পুরুলিয়ার জয়পুর মানবাজার ব্লকে যাদের তালিকায় নাম ছিল তাদের নাম বাদ দেওয়া হয়েছে। তবে রাজ্যের আইনজীবী দাবি করেছেন, যিনি অভিযোগ জানিয়েছেন তার ন্যূনতম জ্ঞান নেই এই বিষয়ে। তার কাছে কোনও তথ্য নেই। অবিলম্বে মামলা বাতিল করা উচিত।

অন্যদিকে কেন্দ্রের তরফের আইনজীবী জানান, জেলাশাসকের কাছে অথবা দায়িত্ব প্রাপ্ত আধিকারিকদের থেকে রিপোর্ট পাওয়া গেলেই স্পষ্ট হয়ে যাবে যাদের নাম ছিল তারা পেয়েছে নাকি অন্যরা পেয়েছে। উল্লেখ্য, প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকায় দূর্নীতির অভিযোগে বিজেপি নেতা বিবেক রাঙ্গা মামলা করেছিলেন। কয়েক দিন আগে অবশ্য রাজ্যের তরফে জানান হয়েছিল এই প্রকল্পে এখনও পর্যন্ত জেলা থেকে মাত্র ১৬ শতাংশ বাড়ির অনুমোদন দেওয়া হয়েছে।

From around the web

Education

Headlines