×

এবার তদন্ত শেষ করুন! অভিষেকের স্ত্রী-শ্যালিকার মামলায় বলল আদালত

 
রুজিরা

কলকাতা: দু'বছর ধরে তদন্ত করছেন, এবার তদন্ত শেষ করুন। অভিষেক বন্দোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা এবং শ্যালিকা মেনকা গম্ভীরের মামলা প্রসঙ্গে মন্তব্য কলকাতা হাইকোর্টের বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্য ডিভিশন বেঞ্চের। তদন্ত গত দু'বছরে কত দূর এগোল সেটা জানতে চেয়েই এই মন্তব্য করা হয়েছে।

আরও পড়ুন- বাজারে আসতে চলেছে ডেঙ্গির টিকা! কবে পাচ্ছে অনুমোদন

দু'বছর আগে কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারেলা ও শ্যালিকা মেনকা গম্ভীরের কাছ থেকে সোনা বাজেয়াপ্ত করা হয়েছিল। এমনটাই জানিয়েছিল শুল্ক দফতর। তারপর শুল্ক দফতরের আধিকারিকরা এবং রাজ্য পুলিশ যৌথভাবে তদন্ত শুরু করে। এখন দু’বছর আগের সেই মামলায় ফের আইনি তৎপরতা দেখা শুরু করেছে শুল্ক দফতর। শুক্রবার মামলাটি শুনানির জন্য উঠলে কেন্দ্রীয় সরকারের আরও কিছুটা সময় চেয়ে নেন। তার প্রেক্ষিতেই বিচারপতিরা তদন্ত গতিপ্রকৃতি নিয়ে প্রশ্ন তোলেন। এই মামলার পরবর্তী শুনানি আগামী ডিসেম্বর মাসে।

উল্লেখ্য, ২০১৯ সালে ব্যাঙ্কক থেকে রুজিরা এবং মেনকা কলকাতা বিমানবন্দরে নামার পর শুল্ক দফতর তাঁদের পাকড়াও করে। তাঁদের কাছ থেকে ২ কেজি সোনা উদ্ধার হয়েছিল বলে জানান হয়। শুল্ক দফতরের পদক্ষেপের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন অভিষেকের স্ত্রী এবং শ্যালিকা। একক বেঞ্চে তারা স্বস্তি পেয়েছিলেন তবে পরে ডিভিশন বেঞ্চে যায় শুল্ক দফতর। মাঝে এই মামলা নিয়ে তেমন কিছুই অগ্রগতি হয়নি।

From around the web

Education

Headlines