×

CCTV সচল রাখতে হবে সব থানায়, বিজেপি মহিলা কর্মী মারধরের মামলায় নির্দেশ

 
High Court is displeased with state govt. রাজ্যকে ভর্তসনা হাইকোর্টের।

কলকাতা: দক্ষিণ ২৪ পরগনার কুলপিতে বিজেপি মহিলা কর্মীকে পুলিশ লকাপে মারধরের অভিযোগ ওঠে। সেই ঘটনার প্রেক্ষিতে বড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। জানান হয়েছে, রাজ্যের সমস্ত পুলিশ স্টেশনে সচল রাখতে হবে সিসিটিভি। আসলে বিজেপি মহিলা কর্মীকে মারধরের ঘটনায় পাওয়া যায়নি সিসিটিভির ফুটেজ। তাই ডিজিকে এই নির্দেশ দিয়েছে আদালত।   

আরও পড়ুন- ব্রেকিং: বাজারে সঙ্কট বিকল্প বেবি ফুডের, স্যালাইনের ভরসা বাড়ছে

মঙ্গলবার এই ঘটনা সংক্রান্ত রিপোর্ট কলকাতা হাইকোর্টে জমা দেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। সেই রিপোর্ট হাতে পাওয়ার পরেই রাজ্যের থানাগুলিতে সিসিটিভি সচল কিনা তা নিশ্চিত করতে বলে আদালত। পাশাপাশি যে সমস্ত থানায় সিসিটিভি নেই সেগুলিতে আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে সচল করার নির্দেশ দেন বিচারপতি। নির্দেশ দেওয়া হয়েছে যে, পুরো বিষয়টি ডিজি খতিয়ে দেখবেন যে আদতে সিসিটিভি লাগানো হচ্ছে কিনা। একই সঙ্গে এও জানান হয়েছে, প্রয়োজনে সিআইডির সাহায্য নিতে পারেন ডিজি।

দক্ষিণ ২৪ পরগনা কুলপি থানায় এএসআই ইন্দ্রজিৎ সূরের বিরুদ্ধে অভিযোগ ছিল যে, তিনি মদ্যপ অবস্থায় এক মহিলাকে লাথি, ঘুসি এবং লাঠি দিয়ে মেরেছিলেন। মামলাকারির পক্ষের আইনজীবী রাজেশ নস্করের দাবি ছিল, গত এপ্রিল মাসে এক মহিলা বিজেপি কর্মীকে পুলিশ রাতে তুলে নিয়ে আসে এবং তাঁকে দড়ি দিয়ে বেঁধে প্রথমে লাথি, ঘুষি এবং পরে লাঠি দিয়ে মারধর করে। তবে রাজ্যের তরফে পাল্টা জানান হয়েছিল, রাতে নয়, সকালেই গ্রেফতার করা হয়েছিল ওই বিজেপি কর্মীকে। গত ডিসেম্বর মাসে এই মামলার শুনানি চলাকালীন বিচারপতি রাজাশেখর মান্থা রাজ্য পুলিশের ডিজি এবং স্বরাষ্ট্র সচিবকে নির্দেশ দিয়েছিলেন ১৭ জানুয়ারির মধ্যে রাজ্যের সমস্ত থানাগুলিতে সিসিটিভির হাল হকিকত সম্পর্কে রিপোর্ট দিতে। সেই রিপোর্ট আজ জমা পড়েছে। উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, রাজ্যের সমস্ত থানায় সিসিটিভি বাধ্যতামূলক।

From around the web

Education

Headlines