×

অস্বস্তিতে ববিতা, অঙ্কিতার থেকে পাওয়া সব টাকা আপাতত জমা দেওয়ার নির্দেশ 

 
কীভাবে অঙ্কিতা অধিকারীর জালিয়াতি বুঝতে পারলেন, জানালেন মামলাকারী ববিতা সরকার

কলকাতা: অনেক লড়াইয়ের পর রাজ্যের প্রাক্তন মন্ত্রী কন্যার থেকে চাকরি ছিনিয়ে নিয়েছিলেন ববিতা সরকার। কলকাতা হাইকোর্টের নির্দেশে তাঁর চাকরি হয়েছিল। কিন্তু সেই চাকরিই এখন হাতছাড়া হতে চলেছে তাঁর। অভিযোগ উঠেছে, কমিশনের ভুলে তিনি বেশি নম্বর পেয়েছিলেন তাই চাকরি তাঁর না পেয়ে অন্য একজনের পাওয়ার কথা। সেই ইস্যু এখন নতুন করে কলকাতা হাইকোর্টে। আর এদিন আদালত বড় নির্দেশ দিল। জানান হয়েছে, প্রাক্তন মন্ত্রী কন্যা অঙ্কিতা অধিকারীর কাছ থেকে পাওয়া সমস্ত টাকা জমা দিতে হবে ববিতাকে।

আরও পড়ুন- ফের ১৪ দিনের জেল হেফাজতে অনুব্রত-সায়গল

এদিন প্রথমে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, ববিতা সরকারকে অঙ্কিতা অধিকারীর কাছ থেকে পাওয়ায় সব টাকা ড্রাফট করে কলকাতা হাইকোর্টের রেজিস্টার জেনারেলের কাছে জমা করতে হবে আগামী ৪-৫ দিনের মধ্যে। পরে সেই নির্দেশ কিছুটা বদল এনে তিনি জানান, এই মুহূর্তে রেজিস্টার জেনারেলের কাছে টাকা রাখতে হবে না ববিতা সরকারকে। বরং আলাদা একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট করবেন ববিতা, সেখানেই সমস্ত টাকা গচ্ছিত রাখবেন। তিনি যদি মামলায় হেরে যান তাহলে এই সমস্ত টাকা ফিরিয়ে দিতে হবে।

পাশাপাশি রাজ্যে স্কুল সার্ভিস কমিশন এবং ববিতা সরকারের আইনজীবীকে স্বল্প বক্তব্য হলফনামা আকারে আগামী ৯ জানুয়ারি মধ্যে আদালতে জমা দিতে হবে বলে নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি। সেই দিন মামলার পরবর্তী। প্রসঙ্গত, চাকরি মামলায় ববিতা দাবি করেছেন, চাকরি পাওয়ার পর তিনি এই বিষয়টি জানতে পেরেছেন। একই সঙ্গে এও জানান, তিনি চাকরির দাবি করেননি, বঞ্চনার বিরুদ্ধে লড়াই করেছেন।

From around the web

Education

Headlines