Aajbikel

ফের ধাক্কা শুভেন্দুর, রাজ্যই করবে দত্তপুকুরকাণ্ডের তদন্ত সাফ জানাল হাই কোর্ট

 | 
শুভেন্দু

কলকাতা: দত্তপুকুরে বিস্ফোরণকাণ্ডে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করেছিল বিজেপি৷ কিন্তু, মঙ্গলবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ির দায়ের করা জনস্বার্থ মামলা খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ এদিন স্পষ্ট জানায়, এই ঘটনার তদন্তভার রাজ্য সরকারের হাতেই থাকবে। এই নিয়ে পর পর দু’দিন হাই কোর্টে ধাক্কা খেতে হল শুভেন্দুকে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মৃত্যুর ঘটনায় হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে জনস্বার্থ মামলা করেছিলেন শুভেন্দু। সোমবার সেই জনস্বার্থ মামলাটি শুনানির জন্য উঠলে, এই মামলার বিষয়বস্তু নিয়ে বিরক্তি প্রকাশ করে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আদালত অসন্তোষ প্রকাশ করায় পরে মামলাটি প্রত্যাহার করে নেন শুভেন্দু।

দত্তপুকুর বিস্ফোরণকাণ্ডে সোমবার রাজ্যের বিরোধী দলনেতা এবং বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ী কলকাতা হাই কোর্টে জোড়া মামলা করেন। এই ঘটনায় রাজ্য পুলিশের হাত থেকে তদন্তভার নিয়ে সিবিআই এবং এনআইএ-কে দিয়ে তদন্ত করানোর আবেদন করেন মামলাকারীরা। বিস্ফোরণের পর থেকেই কেন্দ্রীয় এজেন্সি দিয়ে তদন্তের দাবিতে সরব হয়েছে বিরোধী দলগুলি। শাসক শিবিরের বিরুদ্ধে মুখ খুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

 

মঙ্গলবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে ছিল এই সংক্রান্ত মামলার শুনানি হয়। হাই কোর্ট সাফ জানায়, ইতিমধ্যে ওই ঘটনায় রাজ্য পুলিশ তদন্ত করছে। এই অবস্থায় মামলাকারীর আবেদন উহ্য রাখা হচ্ছে। পুলিশ তদন্ত সম্পূর্ণ করুক। শুভেন্দুর মামলা খারিজ করে এদিন হাই কোর্ট জানায়, এখন এই মামলাটি পরিণত বলে মনে করছে না আদালত। পুলিশই এই ঘটনার তদন্ত করবে৷ আগামী দিনে মামলাকারীর নতুন কোনও অভিযোগ থাকলে, তিনি তা আদালতে জানাতে পারবেন।

Around The Web

Trending News

You May like