×

আবেদনে সাড়া দিল না হাইকোর্ট, দিল্লি যাত্রা নিয়ে অস্বস্তি অনুব্রতর

 
অনুব্রত

কলকাতা: গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যেতে বদ্ধপরিকর ইডি। সেই দিল্লি যাত্রা রুখতে নানা পদক্ষেপ নিচ্ছেন অনুব্রতর আইনজীবী। কিন্তু আখেরে কোনও ফল মিলছে না। এবারও একই জিনিস হল। অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে ইডির দায়ের করা এফআইআর খারিজের আবেদন জানিয়ে যে মামলা দায়ের হয়েছিল, তার প্রেক্ষিতে কোনও নির্দেশ এখনই দিল না আদালত। ফলে কলকাতা হাইকোর্টে স্বস্তি মিলল না বীরভূমের তৃণমূল জেলা সভাপতির।

আরও পড়ুন: ‘খুনের চেষ্টা’র মামলায় পুলিশি হেফাজত, এখনই কেষ্টকে দিল্লি নিয়ে যেতে পারবে না ED

আদালত জানিয়েছে, যেহেতু অনুব্রত মণ্ডল সংক্রান্ত মামলা দিল্লি হাইকোর্টে বিচারাধীন তাই প্রধান বিচারপতি এই মামলা এখনই গ্রহণ করবেন না। তাই এখন দিল্লি হাইকোর্টে আগামী ২৩ জানুয়ারি যে মামলার শুনানি রয়েছে অনুব্রত মন্ডলের সেই মামলার দিকেই মূল নজর থাকছে। আর কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ আগামী ৬ ফেব্রুয়ারি এই মামলা শুনবে বলে জানান হয়েছে। এক কথায়, দিল্লি যাত্রা নিয়ে আশঙ্কা বজায় থাকছে তৃণমূল নেতার।

আগেই অবশ্য দিল্লি হাইকোর্ট থেকে কিছুটা স্বস্তি পেয়েছিলেন অনুব্রত মণ্ডল। সেখানে তাঁর মামলার শুনানি একাধিকবার পিছিয়েছে। সেই প্রেক্ষিতেই আগামী ২৩ তারিখের দিকে তাকিয়ে সকলে। অনুব্রত মণ্ডলকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের কাছে অনুমতি চেয়েছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে সেই অনুমতি দেয় দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট। কিন্তু এই আদালতের রায়কে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি।

From around the web

Education

Headlines