×

প্রশ্ন ভুল মামলায় রায়দান স্থগিত, সব পক্ষের থেকে জবাব তলব

 
হাইকোর্ট

কলকাতা: ৬ টি প্রশ্ন ভুল মামলার শুনানি শেষে রায়দান স্থগিত রাখল কলকাতা হাইকোর্ট। এদিন বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ এই সিদ্ধান্ত নিয়েছে। আগামী ২০ জানুয়ারি এই ৬ টি প্রশ্ন ভুল মামলায় সব পক্ষ অর্থাৎ মামলাকারী থেকে পর্ষদ প্রত্যেকের জবাব চেয়েছে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। তাই আপাতত রায়দান স্থগিত।

আরও পড়ুন- অবশেষে মিলছে চাকরি! ৬৫ জন ‘যোগ্য’ প্রার্থীদের সুপারিশপত্র দিতে ডাকল এসএসসি

২০১৪ সালে প্রাথমিকে ৬ টি প্রশ্নের উত্তর নিয়ে একাধিক মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। সেই মামলায় তৎকালীন কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, যারা যারা মামলা করেছেন তাদের সকলকে ৬ নম্বর দিতে হবে পর্ষদকে। নির্দেশ ছিল, যাঁরা টেটে ভুল প্রশ্নের উত্তর দিয়েছিলেন (ভুল হোক বা ঠিক) তাঁদের নম্বর দিতে হবে এবং ওই নম্বর পাওয়ার পর কেউ চাকরি পাওয়ার যোগ্যতা অর্জন করে, তাঁকে চাকরিও দিতে হবে। যদিও পর্ষদ জানিয়েছে, যারা যারা তার মধ্যে সঠিক উত্তর দিয়েছেন তাদেরকেই মূলত নম্বর তারা দেবে।

অন্যদিকে এক মামলাকারী বসির আহমেদ সুপ্রিম কোর্টে পর্ষদের এই ৬ টি প্রশ্ন ভুল সংক্রান্ত একটি মামলা দায়ের করেছিলেন। সেই মামলার পরিপেক্ষিতে সুপ্রিম কোর্ট কলকাতা হাইকোর্টে একটি ডিভিশন বেঞ্চ তৈরি করে এই সংক্রান্ত সমস্ত মামলা ওই এজলাসেই করতে হবে বলে নির্দেশ দেয়। বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে শুক্রবার সেই মামলারই শুনানি শেষ হয়। ডিভিশন বেঞ্চ রায়দান স্থগিত রেখেছে।

From around the web

Education

Headlines