×

বিচারপতি মান্থার এজলাস ‘বয়কট’ করে বিক্ষোভ, তদন্তে টিম পাঠাচ্ছে বার কাউন্সিল

 
হাইকোর্ট

কলকাতা:  কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসের সামনে তৃণমূলপন্থী আইনজীবীদের একাংশের বিক্ষোভের ঘটনায় উত্তাল আইনজীবী মহল৷ তাঁর এজলাসের সামনে বিক্ষোভের সময় অভব্যতার অভিযোগকে গুরুত্ব দিয়ে দেখছে ‘বার কাউন্সিল অব ইন্ডিয়া’। এই ঘটনার সত্যতা খতিয়ে দেখতেই কাউন্সিলের তরফে ৩ সদস্যের প্রতিনিধিদল পাঠানো হচ্ছে হাই কোর্টে। এ বিষয়ে রেজিস্ট্রার জেনারেলের সঙ্গে ইতিমধ্যেই কথা বলা হয়েছে৷ পাশাপাশি ঘটনার দিনের সিসিটিভি ফুটেজও দেখতে চেয়েছেন। বারের তরফে রেজিস্ট্রার জেনারেলকে চিঠিও পাঠানো হয়েছে।

‘বার কাউন্সিল অব ইন্ডিয়া’র প্রতিনিধিদলে রয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী রবীন্দ্রকুমার রাইজদা, এলাহাবাদ হাই কোর্টের বিচারপতি অশোক মেহতা এবং দিল্লি হাই কোর্ট বার অ্যাসোসিয়েশনের কর্মসমিতির সদস্যা বন্দনা কৌর গ্রোভার। শুক্রবারই কলকাতায় আসার কথা তাঁদের। আগামী ১৭ জানুয়ারি বারের কাছে রিপোর্ট পেশ করবেন এই প্রতিনিধি দল৷

বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিক বৈঠক করে বারের প্রতিনিধিরা বলেন, ‘‘যে ভাবে এক জন বিচারপতির বিরোধিতা করতে গিয়ে পুরো বিচারপ্রক্রিয়াকে স্তব্ধ করা হয়েছে, সেটা আইনজীবীদের শোভা পায় না।’’ এই বিষয়ে ভারতীয় বার কাউন্সিলের কাছে কলকাতা থেকে একটি রিপোর্ট পাঠানো হয়েছিল। এই ধরনের ঘটনা বরদাস্ত করা হবে না বলেই জানিয়েছেন বারের প্রতিনিধিরা৷ তাঁদের রিপোর্টের ভিত্তিতেইপরবর্তী সিদ্ধান্ত নেবে ভারতীয় বার কাউন্সিল।

From around the web

Education

Headlines