×

এসএসসি'তে ভুয়ো নিয়োগের প্রকৃত সংখ্যা কত? সিবিআই'কে প্রশ্ন হাইকোর্টের

 
অভিজিৎ

কলকাতা: নিয়োগ ইস্যু নিয়ে প্রতিদিনই নতুন কিছু তথ্য সামনে আসছে। এই নিয়ে উত্তেজনা বহাল রাজ্যে। সিবিআই তদন্ত নিয়ে কলকাতা হাইকোর্ট একাধিকবার প্রশ্ন তুললেও আপাতত তদন্তের গতিপ্রকৃতি নিয়ে সন্তুষ্ট। এই আবহে ভুয়ো নিয়োগ নিয়ে তথ্য চাইল আদালত। এসএসসি'তে ভুয়ো নিয়োগ সংখ্যা কত? সিবিআইয়ের কাছে তথ্য চেয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন- আরও নামল কলকাতার পারদ, শীতের শিরশিরানি জেলায় জেলায়

আসলে এসএসসি'তে ৮ হাজার ১৬৩টি কারচুপির প্রমাণ পায় সিবিআই। এর মধ্যে ভুয়ো নিয়োগ সংখ্যা কত, সেই প্রকৃত সংখ্যাই জানতে চায় কলকাতা হাইকোর্ট। গ্রুপ ডি, গ্রুপ সি, নবম-দশম, একাদশ-দ্বাদশ শ্রেণীর নিয়োগে ওএমআর শিটে কারচুপির তথ্য কলকাতা হাইকোর্টে দিয়েছিল সিবিআই। এই সংক্রান্ত এক মামলাতেই ভুয়ো নিয়োগ নিয়ে তথ্য চেয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন সিবিআই এই বিষয়ে আদালতে কিছুই জানাতে পারেনি।

এরই মাঝে আবার উচ্চ প্রাথমিকে নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট। কর্মশিক্ষার শিক্ষক নিয়োগে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে আদালত। পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত ৭৫০ শূন্যপদে নিয়োগে ‘না’ বিচারপতির। আপাতত দু’দিনের জন্য এই নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন বিচারপতি। এখন কোনও চাকরিপ্রার্থীকে সুপারিশপত্র দিতে পারবে না এসএসসি। 

From around the web

Education

Headlines