×

বর্ষশেষের রাতে ঝামেলা এড়াতে তৎপর পুলিশ, কড়া ব্যবস্থার তোড়জোড়

 
কলকাতা পুলিশ

কলকাতা: শেষ ২ বছর করোনার জন্য একাধিক কড়াকড়ি ছিল। তাই বর্ষবরণের রাতে সেইভাবে লাগামছাড়া আনন্দ করতে পারেনি দেশবাসী। তবে এই বছর তেমন কোনও বিষয় নেই। কোভিড নিয়েও কড়াকড়ি নেই। তাই শনিবারের রাতে যে দেদার আনন্দে মাতবে সকলে তা নিশ্চিত। আর এই বিষয়টি নিয়েই আলাদা করে চিন্তা সব রাজ্যের প্রশাসনের। বাদ নেই বাংলাও। কোথাও যাতে কোনও রকম অনভিপ্রেত ঘটনা না ঘটে তার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আরও পড়ুন: উজবেকিস্তানে শিশু মৃত্যুর জের, ভারতীয় ওষুধ সংস্থার উৎপাদন বন্ধের নির্দেশ

এবারের বছর শেষের রাত শনিবার, আগামীকাল রবিবার, এমনিতেই ছুটির দিন। তাই বর্ষবরণের রাতে যে অনেক বেশি মানুষ আনন্দে সামিল হবেন তা বলাই বাহুল্য। তাই কলকাতা, দিল্লি, মুম্বই সহ একাধিক শহরে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হচ্ছে। আগে থেকেই সতর্ক থাকতে চাইছে দেশের বড় শহরগুলির পুলিশ-প্রশাসন। জায়গায় জায়গায় নাকা চেকিং, টহলদারি করা হবে বলে জানা গিয়েছে। বিভিন্ন শহরের বিভিন্ন জায়গায় থাকছে স্পেশাল টিমও। প্রতি বছরই বর্ষশেষের রাতে ট্র্যাফিক আইন ভাঙার অভিযোগ ওঠে। মত্ত হয়ে গাড়ি চালানোরও অভিযোগ ওঠে। তা রুখতে আরও বেশি করে ব্রেথ অ্যানালাইজার পরীক্ষা করবে পুলিশ।

কলকাতায় বর্ষশেষের রাতে প্রায় ৩ হাজার পুলিশ আধিকারিক রাস্তায় থাকবেন বলে খবর। বিশেষ নজর রাখা হবে পার্ক স্ট্রিট, এসপ্ল্যানেড, শেক্সপিয়র সরণীর মতো জায়গাগুলিতে। কারণ এখানেই সবথেকে বেশি ভিড় হয় ৩১ ডিসেম্বর। রাস্তায় তো বটেই, বিভিন্ন রেস্তরাঁ, মাল্টিপ্লেক্সেও মানুষ ভিড় জমান। একাধিক পানশালাগুলিতেও বাড়তি নজর রাখবে পুলিশ। এই রাতে আবার মহিলাদের যাতে কোনও সমস্যা না হয় তার জন্য আলাদা ব্যবস্থাও করা হয়েছে।

From around the web

Education

Headlines