Aajbikel

কলকাতায় তাপপ্রবাহের পূর্বাভাস, পশ্চিমে লু, এরই মধ্যে ঝেঁপে বৃষ্টি হবে এই ৫ জেলায়

 | 
গরম

কলকাতা: তীব্র তাপপ্রবাহে জ্বলতে শুরু করেছে দক্ষিণবঙ্গ৷  তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে পশ্চিমের জেলাগুলিতে৷ তবে শুধু পশ্চিমবঙ্গ নয়, এই বছর গোটা দেশেই তীব্র গরম অনুভূত হবে৷ আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, বৃহস্পতিবার থেকেই ৪০ ডিগ্রির পারদ ছোবে তাপমাত্রা। আপাতত দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই৷ বরং অস্বস্তিকর গরমে হাঁসফাঁস করতে হবে দক্ষিণবঙ্গের মানুষকে৷ এরই মধ্যে রাজ্যের পাঁচ জেলায় দুর্যোগের পূর্বাভাস দিল হাওয়া অফিস।


এখন কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস। ‘ফিল লাইক’ ৪০ ডিগ্রিরও বেশি। বুধবার রাতে ছিল যথেষ্ট গরম৷ গত কয়েকদিন ধরেই বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে। আলিপুর জানাচ্ছে, আজ থেকে তাপপ্রবাহ শুরু হবে দুই মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলায়। শুক্রবার থেকে গরমের দাপট আরও বাড়বে। প্রয়োজন না থাকলে, দুপুর ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত রাস্তায় সাধারণ মানুষকে বেরতে নিষেধ করা হচ্ছে।

দক্ষিণে জ্বালাপোড়া গরম পড়লেও, বৃষ্টি অক্ষরেখা তৈরি হয়েছে উত্তরবঙ্গে। পাহাড়ের পাঁচ জেলা- দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা আছে। এই পাঁচ জেলায় হলুদ সতর্কতা জারি হয়েছে। 

Around The Web

Trending News

You May like