×

সিআইডি'র বিরুদ্ধে দেবযানীর মায়ের বিস্ফোরক অভিযোগ, মামলার শুনানি পিছল

 
দেবযানী

কলকাতা: সারদা কর্তা সুদীপ্ত সেন ও দেবযানী মুখোপাধ্যায়কে দিয়ে মিথ্যা বয়ান রেকর্ড করানো হচ্ছে! সিআইডির বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ ওঠে। তাই এই ইস্যুতে সিবিআই তদন্তের দাবি করে মামলা দায়ের করা হয়েছিল আদালতে। তবে মামলার শুনানি পিছিয়ে গেল। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল উপস্থিত না থাকার কারণ মামলার শুনানি পিছিয়ে যায়। তবে পরের শুনানিতে কেন্দ্র এবং রাজ্যকে এই নিয়ে রিপোর্ট দিতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ, কাতার সফরে কাটছাঁট করতে হল মদনকে

মূল অভিযোগ, দমদম সংশোধনাগারে সিআইডি পাঠিয়ে জেরা করে মিথ্যে বয়ান দিতে বাধ্য করা হচ্ছে সারদা কর্তা ও তার সঙ্গে অন্যতম অভিযুক্ত দেবযানীকে। এই প্রেক্ষিতে সিবিআই ও জাতীয় মানবিধাকার কমিশককে অভিযোগ জানানো হয়। দেবযানীর মা সর্বানী মুখোপাধ্যায় এই মামলা করেন। তবে সোমবার এই মামলার শুনানি হয়নি, আগামী বুধবার সেটি হওয়ার কথা রয়েছে।

গত মাসেই সিআইডির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছিলেন সারদা কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ের মা। দাবি ছিল, মিথ্যে বয়ান দেওয়ার জন্য দেবযানীর উপর চাপ তৈরি করছে সিআইডি এবং সেটা না করলে অন্য ভুয়ো মামলায় তার মেয়েকে ফাঁসানো হতে পারে। তিনি বড় দাবি করেছিলেন, দেবযানীর উপস্থিতিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং সিপিএম নেতা সুজন চক্রবর্তীকে মোট ১২ কোটি টাকা দিয়েছেন সারদা কর্তা সুদীপ্ত সেন, দেবযানীকে এমন বয়ান রেকর্ড করতে বাধ্য করা হচ্ছে।

From around the web

Education

Headlines