×

ফের শুনানি পিছল দিল্লি হাইকোর্টে, ১০ দিনের স্বস্তিতে 'কেষ্ট'

 
অনুব্রত

কলকাতা: আগে দু'বার মামলা পিছিয়েছে। এবার আবারও দিল্লি হাইকোর্টে পিছিয়ে গেল তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মামলার শুনানি। শুক্রবার দিল্লি হাইকোর্টে বিচারপতি দীনেশ শর্মার এজলাসে এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও তা হল না। তাই ফের কিছুদিনের স্বস্তি পেলেন তৃণমূল নেতা। আদালত আগামী ২৩ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করেছে।

আরও পড়ুন: ‘খুনের চেষ্টা’র মামলায় পুলিশি হেফাজত, এখনই কেষ্টকে দিল্লি নিয়ে যেতে পারবে না ED

গরু পাচার মামলায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের কাছে অনুমতি চেয়েছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে সেই অনুমতি দেয় দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট। কিন্তু এই আদালতের রায়কে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। ২০২২ সালের শেষে মামলার শুনানি হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে যায়। ১৩ জানুয়ারি অর্থাৎ আজ শুনানি হওয়ার কথা ছিল, সেটাও পিছিয়ে গেল। তাই এখন আপাতত ১০ দিনের জন্য স্বস্তিতে তৃণমূলের 'কেষ্ট'।

তবে এরই মাঝে অন্য একটি ঘটনা ঘটে যায় যাতে বিতর্ক সৃষ্টি হয়। তৃণমূল নেতার বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা করেন এক তৃণমূল নেতা। সেই নিয়েও জল গড়ায় আদালত পর্যন্ত এবং অনুব্রতকে পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়। বর্তমানে আসানসোল সংশোধনাগারে বন্দি অনুব্রত মণ্ডল। মনে রাখা দরকার, দিল্লি আদালতে আরও একটি মামলা করেছেন অনুব্রতের আইনজীবী। তাঁর অভিযোগ, অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করার সময় ইডি গ্রেফতারির কারণ সংক্রান্ত কোনও নথি দেয়নি।

From around the web

Education

Headlines