Aajbikel

বিজেপি বিজয়া সম্মেলনীর সিদ্ধান্ত নেবে পুলিশই, স্পষ্ট জানাল আদালত

 | 
বিজেপি

কলকাতা: বাঁকুড়ায় বিজেপির বিজয়া সম্মিলনীর অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, এই বিষয়ে পুলিশ সিদ্ধান্ত নেবে। আদালতের পর্যবেক্ষণ, অনুমতি দেওয়ার পরে যদি কিছু হিংসার ঘটনা ঘটে তাহলে সমস্যা। কারণ পুলিশ সুপার নিজে বলেছেন অনুমতি দেওয়া সম্ভব নয়। তাই এই সিদ্ধান্ত পুলিশের ওপরই ছাড়লেন বিচারপতি। 

বাঁকুড়ায় বিজেপির এই বিজয়া সম্মেলনী হওয়ার কথা ছিল। জেলার মোহিনী মোহন ক্লাবের মাঠে এদিন দুপুর থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিজয়া সম্মিলনী করার ভাবনা নিয়েছিল গেরুয়া শিবির।  বাঁকুড়ার এসপি'র কাছে অনুমতি চাওয়া হয়। কিন্তু অনুমতি মেলেনি। এই প্রেক্ষিতেই আদালতের দ্বারস্থ হয়েছিল তারা। এদিন শুনানিতে পুলিশের তরফে জানানো হয়, পুজোর সময়ে দিন রাত এক করে মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করা হয়েছে। তাই এখন অনেকে ছুটিতে বাড়িতে গেছেন। এই মুহূর্তে এই অনুষ্ঠানে নিরাপত্তা সুনিশ্চিত করতে যে পরিমাণে পুলিশের প্রয়োজন তা দেওয়া সম্ভব নয়।  

এদিকে বাঁকুড়া জেলার পুলিশ সুপারের কাছে বিচারপতি জানতে চান, বিজেপির তরফ থেকে বিজয়া সন্মেলনী নিয়ে পুলিশের বিরুদ্ধে যে অভিযোগ এটা কি সত্যি? উত্তরে জানানো হয়, দু থেকে তিনদিন বাদে করা যেতে পারে বিজয়া সম্মেলনী। আগামী রবিবার করতে পারে বিজেপি। কিন্তু বিপক্ষ আইনজীবীর বক্তব্য, বিরোধীরা কোনও সভা করতে গেলে তাদের অনুমতি দেয় না পুলিশ প্রশাসন। অথচ রাজ্যের শাসক দলের পক্ষে থেকে তারা এক ঘণ্টার মধ্যে তারা সভা সমাবেশ অনুমতি পেয়ে যান। 

তিনি আদালতে জানান, প্রস্তুতি সম্পূর্ণ হয়ে গেছে। প্রচুর টাকা খরচ হয়ে গিয়েছে। স্থানীয় পুলিশ যদি নিরাপত্তা সুনিশ্চিত করতে না পারে তাহলে কেন্দ্রীয় বাহিনী মোতায়ন করা যেতে পারে বলেও বিজেপির আইনজীবী জানান। কিন্তু আদালত এই আর্জিতে কর্ণপাত করেনি।  

Around The Web

Trending News

You May like