×

১ ডিসেম্বর পর্যন্ত কর্মশিক্ষা, শারীরশিক্ষার শিক্ষক নিয়োগ নয়, ফের স্থগিতাদেশ হাই কোর্টের

 
হাইকোর্ট

কলকাতা: ফের নিয়োগে বাধা৷ স্কুলে কর্মশিক্ষা এবং শারীরশিক্ষার শিক্ষক নিয়োগে আরও একবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাই কোর্ট। ১ ডিসেম্বর পর্যন্ত কোনও রকম নিয়োগ প্রক্রিয়া চালাতে পারবে না স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। এই মামলায় শুক্রবার এমনই নির্দেশ দিলেন বিচারপতি বিশ্বজিৎ বসু। অন্য দিকে, বৃহস্পতিবার হাই কোর্ট অসন্তোষ প্রকাশের পর শুক্রবার কমিশনের আইনজীবী আদালতকে জানায়, আদালতের নির্দেশে বরখাস্ত হওয়া শিক্ষকদের হয়ে আর সওয়াল করবে না কমিশন।

আরও পড়ুন- রাজভবনে নমোর ‘ম্যান অফ আইডিয়াজ’, চিনে নিন বাংলার নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোসকে

কর্মশিক্ষা এবং শারীরশিক্ষার শূন্যপদে নিয়োগের জন্য যাঁদের ইতিমধ্যেই সুপারিশপত্র দেওয়া হয়ে গিয়েছে, তাঁদেরও নিয়োগপত্র দিতে মধ্যশিক্ষা পর্ষদকে নিষেধ করেছে উচ্চ আদালত। বরং শূন্যপদ নিয়ে রাজ্যের অবস্থান জানতে চেয়ে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২৮ নভেম্বরের মধ্যে আদালতে সেই হলফনামা জমা দিতে হবে। ৩০ নভেম্বর হবে পরবর্তী শুনানি।

এ দিকে শুক্রবার আদালতে প্রশ্নের মুখে কিছুটা পিছু হটল এসসএসসি। তাদের আইনজীবী জানিয়ে দিলেন, অতিরিক্ত শূন্যপদে বাতিল হওয়া প্রার্থীদের নিয়োগের আবেদন তারা প্রত্যাহার করে নেবে। কমিশনের আইনজীবী জানান, এই বিষয়ে কমিশনের চেয়ারম্যানের কাছ থেকে লিখিত নির্দেশিকাও চলে এসেছে।

From around the web

Education

Headlines