Aajbikel

ব্যালট হারিয়ে গিয়েছে জানেন না বিডিও! বিস্মিত হাইকোর্ট

 | 
হাইকোর্ট

কলকাতা: পঞ্চায়েত নির্বাচন নিয়ে একাধিক যে মামলা কলকাতা হাইকোর্টে চলছে তার মধ্যে ধুপগুড়ির একটি মামলায় বিস্মিত হলেন বিচারপতি অমৃতা সিনহা। বিডিওর বক্তব্য এবং তাঁর কাজ দেখে কার্যত বিস্ময় প্রকাশ করেছেন তিনি। ব্যালট সংক্রান্ত ইস্যুতে আদালত জানতে পেরেছে যে, ব্যালট হারিয়ে গিয়েছে এমন খবর বিডিওর কাছে ছিলই না! এতেই সন্দেহ প্রকাশ করেন বিচারপতি সিনহা। তবে এই প্রেক্ষিতে বিডিওর দাবি শুনে আরও বিস্ময় প্রকাশ করেছেন তিনি। 

ধূপগুড়ির শাকোয়াঝোরা ২ গ্রাম পঞ্চায়েতে ভোটগ্রহণ কেন্দ্রের বাইরে থেকে ৪৭টি ব্যালট উদ্ধার হয়। এই ঘটনায় আদালতের দ্বারস্থ হন শাহনাজ পারভীন বলে এক প্রার্থী। এই মামলার শুনানিতে দেখা যায়, ওই কেন্দ্রে ২৮৯টি ভোটগ্রহণ করা হলেও ২৯৬টি ভোট গণনা হয়েছে। এতেই অবাক হয়ে যায় কলকাতা হাইকোর্ট। তবে আরও বিস্মিত হয় ধুপগুড়ির বিডিওর কথা শুনে। 

এই মামলায় বিডিও দাবি করেন, প্রার্থী নিজেই ব্যালট লুকিয়ে রেখেছিলেন পরে বাক্সের মধ্যে ঢুকিয়ে দেবেন বলে। এর পাল্টা বিচারপতি প্রশ্ন করেন, প্রার্থী ভোটে দাঁড়ায় জেতার জন্য, ব্যালট বাড়িতে রেখে দিয়ে কি হবে? এই মামলায় প্রিসাইডিং অফিসারকে পার্টি করার নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। একই সঙ্গে তাঁর মন্তব্য এটি একটি ভয়ঙ্কর প্রবণতার পরিচয় দেয়। 

Around The Web

Trending News

You May like