Aajbikel

অনন্তকাল ধরে তদন্ত চলতে পারে না! ইডিকেও সময় বেঁধে দিল হাইকোর্ট

 | 
ইডি

কলকাতা: প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্ত নিয়ে কলকাতা হাইকোর্টের বারবার প্রশ্নের সম্মুখীন হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আদতে কবে তদন্ত শেষ হবে, তা নিয়ে অনেক তর্ক-বিতর্ক হয়েছে। এবার কেন্দ্রীয় সংস্থাকে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ কার্যত সময় বেঁধে দিল তদন্ত শেষ করার। বৃহস্পতিবার তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলার শুনানি চলাকালীন বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চ ইডিকে এই 'ডেডলাইন' দিয়েছে। 

আগামী ডিসেম্বর মাসের মধ্যেই তদন্ত শেষ করতে হবে। অর্থাৎ ইডির কাছে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় আছে এই সংক্রান্ত তদন্ত শেষ করার। এদিন ইডি ডেপুটি ডিরেক্টরকে বিচারপতি সেন এমনটাই স্পষ্ট জানিয়ে দিয়েছেন। আদালতের বক্তব্য, গত ১৯ মাস ধরে তদন্ত চলছে। বিষয়টি অনন্তকাল ধরে মোটেই চলতে পারে না। তাই নির্দিষ্ট দিনের মধ্যেই তদন্ত শেষ করতে হবে। আসলে আজকের শুনানিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব, তারপর তদন্তের ধীর গতি, এই বিষয়গুলি নিয়েই আদালতের প্রশ্নের মুখে পড়তে হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডিকে। আবার তাদের বিশ্বাসযোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন অভিষেকের আইনজীবী। 

প্রসঙ্গত, আদালত জানিয়েছে, আগামী ১০ অক্টোবরের মধ্যে ইডিকে সব নথি পাঠাতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এই নির্দেশ আসার পরেই ইডি মৌখিক চাপ বাড়াতে শুরু করেছে তৃণমূল নেতার ওপর। তাদের প্রশ্ন, সব পদক্ষেপে এত চিন্তার কী আছে? এই প্রেক্ষিতে তাঁদের দাবি, এই দুর্নীতি বোটানিক্যাল গার্ডেনের বট গাছের মতো। কত শাখা আছে, কেউ জানে না। 

Around The Web

Trending News

You May like