Aajbikel

‘কাকে আড়াল করতে চাইছে?’, চাকরি বাতিল নিয়ে SSC-র তৃতীয় রিপোর্টেও নাখুশ হাই কোর্ট

 | 
হাইকোর্ট

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় ফের আদালতের প্রশ্নের মুখে স্কুল সার্ভিস কমিশন৷ এই মামলায় এসএসসি-র তৃতীয় রিপোর্টেও সন্তুষ্ট হতে পারল না কলকাতা হাই কোর্ট। আদালতের পর্যবেক্ষণ, এখনও পর্যন্ত এই মামলায় নিজেদের অবস্থান স্পষ্ট করেনি কমিশন। আরও একবার সুযোগ দিয়ে বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রসিদির ডিভিশন বেঞ্চ জানায়, আগামী দু’দিনের মধ্যে নিজেদের অবস্থান জানিয়ে চতুর্থ রিপোর্ট জমা দিতে হবে এসএসসি-কে। আগামী বুধবার এই মামলার পরবর্তী শুনানি।

এদিন কমিশনের রিপোর্ট নিয়ে বড়সড় প্রশ্ন তোলে কলকাতা হাই কোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মোহাম্মদ রব্বস সিদ্দিকীর ডিভিশন বেঞ্চ। সোমবার কমিশনের কাছে তারা জানতে চায়, “আপনারা কি কাউকে আড়াল করার চেষ্টা করছেন? কী লুকোতে চাইছে এসএসসি?”

হাই কোর্টের নির্দেশে গ্রুপ-সি, গ্রুপ-ডি এবং নবম-দশম স্তরে বহু প্রার্থীর চাকরি বাতিল হয়। চাকরিহারাদের একাংশ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলে শীর্ষ আদালত হাই কোর্টের বিশেষ ডিভিশন বেঞ্চে মামলাটি ফেরত পাঠায়। প্রথম দিনের শুনানিতেই হাই কোর্ট এসএসসিকে তাদের অবস্থান স্পষ্ট করে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছিল। কী ভাবে অনিয়ম ঘটল, এ ক্ষেত্রে তারা কী পদক্ষেপ করেছে, তা জানতে চেয়েছিল৷  এসএসসি আদালতে যে রিপোর্ট দেয় তাতে অসন্তুোষ প্রকাশ করে বেঞ্চ৷ 

Around The Web

Trending News

You May like