×

হাই কোর্টে ধাক্কা! ডিজির বিরুদ্ধে শুভেন্দুর আদালত অবমাননার মামলা খারিজ করল আদালত

 
শুভেন্দু

কলকাতা: রাজ্য পুলিশের ডিজির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছিলেন শুভেন্দু অধিকারী৷ সোমবার সেই মামলা খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট। এদিন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য মামলাটি খারিজ করে দেন।

আরও পড়ুন- ফের বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত,ভঙ্গ হবে শীতের আমেজ? যা জানাচ্ছে হাওয়া অফিস 


গত ৭ জানুয়ারি লালগড়ের নেতাই গ্রামে শহিদ-স্মরণে একটি কর্মসূচির আয়োজন করা হয়েছিল৷ তাতে যে শুভেন্দু যোগ দিতে চলেছেন, দলের তরফে সেই ঘোষণা আগেই করা হয়েছিল। কিন্তু, ওই কর্মসূচিতে যোগ দিতে গেলে শুভেন্দুকে ঢুকতে বাধা দেওয়া হয়৷ এর পরেই পুলিশের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন রাজ্যের বিরোধী দলনেতা। তাঁর দাবি, আদালতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আশ্বস্ত করে বলেছিলেন,  রাজ্যের যে কোনও প্রান্তে বিরোধী দলনেতা যেতে পারবেন। তাঁকে যথাযথ নিরাপত্তা দেবে পুলিশ৷ অথচ নেতাইয়ে ঢুকতেই পারেননি শুভেন্দু। সেই ঘটনার প্রেক্ষিতেই রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য, ঝাড়গ্রামের পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের বিরুদ্ধে রুল জারি করে কলকাতা হাই কোর্ট।


আদালতের অনুমতি থাকা সত্ত্বেও কেন শুভেন্দুকে নেতাইয়ে ঢুকতে বাধা দেওয়া হল?  এর জবাব চেয়ে ডিজিকে তলব করা করে আদালত। ওই মামলায় হাই কোর্টে হাজিরাও দিয়েছিলেন ডিজি মনোজ মালব্য। তবে সোমবার  সেই মামলাই খারিজ করে দিল উচ্চ আদালত৷ 

From around the web

Education

Headlines