×

এল সবুজসঙ্কেত, কয়েক মাসেই চালু জোকা-তারাতলা মেট্রো

 
metro

কলকাতা: প্রতীক্ষায় দিন গুনছে বেহালাবাসী। কবে থেকে চালু হবে জোকা মেট্রো? এই প্রশ্নের উত্তর নির্দিষ্ট ভাবে এখনও নেই। জোকা-বিবাদীবাগ রুট পুরোপুরি খুলতে এখনও বিরাট সময় লাগবে তা প্রত্যাশিত। কিন্তু জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো পরিষেবা তো মিলতেই পারে। সেই অপেক্ষায় দিন কাটাচ্ছে বেহালার মানুষ। তবে এবার স্বস্তি হল কিছুটা। কারণ রেলের সবুজসঙ্কেত মিলেছে এই রুটে মেট্রো পরিষেবা চালু করতে।

আরও পড়ুন- নিয়োগ মামলায় ভিন্ন জবাব রাজ্য এবং এসএসসি-র, কমিশন ভেঙে দিন, মন্তব্য ক্ষুব্ধ বিচারপতির

আগামী তিন মাসের মধ্যে এই মেট্রো পরিষেবা শুরু করা যেতে পারে বলে আপাতত জানা গিয়েছে। ইতিমধ্যেই মেট্রো পরিষেবা চালু করতে সবুজসঙ্কেত দিয়েছে রেলওয়ে সেফটি কমিশন। অর্থাৎ নতুন বছরের শুরুতেই এই পরিষেবা চালু হয়ে যাবে বলে অনুমান। সপ্তাহখানেক আগেই এই রুটের মেট্রো পরিষেবার যাবতীয় পরিকাঠামো খতিয়ে দেখা হয়েছে এবং তাতে ইতিবাচক সঙ্কেতই মিলেছে। তাই আপাতত মোট ৬টি স্টেশন দিয়েই এই পরিষেবা চালু হওয়ার সম্ভাবনা প্রবল। বেহালার মেট্রো রুটের এই ৬টি স্টেশন হল জোকা, ঠাকুরপুকুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার এবং তারাতলা।

এই মেট্রো রুটের কাজ পুরোপুরি সম্পন্ন হলে বিরাট সুবিধা হবে বেহালাবাসীর। এখন বেহালা থেকে সরাসরি ধর্মতলা যেতে গেলে একমাত্র ভরসা বাস। আর যদি সময় হাতে নিয়ে বেরনো হয় তবে টালিগঞ্জ বা কালীঘাট থেকে মেট্রো ধরে যেতে হয়, আর সেখানে পৌঁছতে গেলে থাকে চৌরাস্তা থেকে অটো। তাই সরাসরি যেতে গেলে এই মেট্রো রুট ব্যাপক সুবিধা দেবে বেহালার বাসিন্দাদের।

From around the web

Education

Headlines