Aajbikel

পারলে উত্তরবঙ্গে আসুন! রাজ্যপালের সাক্ষাতের প্রস্তাবে 'জমিদারি' দেখছে তৃণমূল

 | 
সিভি আনন্দ বোস

কলকাতা: তৃণমূল কংগ্রেস যে বৃহস্পতিবার রাজভবন অভিযান করবে তা আগে থেকেই ঘোষণা করা হয়েছিল। দিল্লি অভিযানে গিয়েই এই কর্মসূচির ঘোষণা হয়। কিন্তু বৃহস্পতিবার ভোরেই রাজ্যপাল সিভি আনন্দ বোস উত্তরবঙ্গে চলে গিয়েছেন বন্যা কবলিত এলাকা পরিদর্শন করতে। এই নিয়ে স্বাভাবিকভাবেই রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। কেন তৃণমূলের কর্মসূচির দিনই তিনি চলে গেলেন কলকাতা থেকে তা প্রশ্ন তুলেছে শাসক শিবির। তবে রাজ্যপাল এই ইস্যুতে যা প্রস্তাব দিয়েছেন তাতে যেন আগুনে আরও ঘি পড়েছে। 

জানা গিয়েছে, বুধবার তৃণমূলের তরফে রাজ্যপালের কাছে সময় চাওয়া হয়েছিল। কিন্তু রাজ্যপাল তাঁদের জানান, তিনি উত্তরবঙ্গে থাকবেন, পারলে সেখানে গিয়ে তাঁর সঙ্গে দেখা করা যেতে পারে! তাঁর এই প্রস্তাবে চটেছে শাসক শিবির। রাজ্যপালের এই জবাবকে সরাসরি ‘জমিদারি মানসিকতা’ বলে তোপ দেগেছে তারা। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন জানান, দলের তরফে একটি চিঠি দিয়ে রাজভবনকে অনুরোধ করা হয়েছিল যে, রাজ্যপাল কলকাতায় ফিরে এলে যেন তাঁদের সময় দেওয়া হয়। তার জবাবেই রাজ্যপাল তৃণমূলের প্রতিনিধিদলকে উত্তরবঙ্গে গিয়ে দেখা করার কথা বলছেন। 

ঘাসফুল শিবিরের সাফ বক্তব্য, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখোমুখি হবেন না বলেই রাজ্যপাল পালিয়ে বেড়াচ্ছেন! অন্যদিকে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, রাজ্যে ‘কেন্দ্রের প্রতিনিধি’ হিসাবে তাঁর ওপর তৃণমূল যে দায়িত্ব দিতে চাইছে তা নিতে চাইছেন না রাজ্যপাল। তাই কৌশলে তিনি উত্তরবঙ্গে গিয়েছেন। কিন্তু রাজ্যপাল জানান, বিপদগ্রস্ত মানুষদের দেখতে এসেছেন। 

Around The Web

Trending News

You May like